গাজীপুরের শ্রীপুরে শিশু মেয়ের ওপর পাশবিকসহ নানা নির্যাতনের বিচার না পেয়ে মেয়েকে নিয়ে ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে বাবা ও মেয়ে আত্মহত্যার ঘটনায় গ্রেপ্তারকৃত ইউপি সদস্য আবুল হোসেনকে দুই দিনের রিমান্ডে দিয়েছেন আদালত। ঢাকা সিনিয়র চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক তাওহীদ আল আজাদ গ্রেফতারকৃত আবুল হোসেনের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। এদিকে ওই ঘটনায় পুলিশের দায়িত্বে কোন অবহেলা আছে কি-না তা তদন্ত করতে গাজীপুর জেলা পুলিশের পক্ষ থেকে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

ঢাকার কমলাপুর রেলওয়ে থানার ওসি ইয়াসিন ফারুক মজুমদার জানান, গ্রেপ্তার মেম্বারের কাছে বসত ঘরের জায়গা দখল এবং স্থানীয় কর্ণপুর ভিটিপাড়া গ্রামের হযরত আলী ও তার সাত বছরের শিশু আয়েশা নির্যাতনের সু-বিচার না পাওয়ায় শনিবার সকালে গাজীপুরের শ্রীপুরে ট্রেনের নীচে ঝাপ দিয়ে শিশু মেয়েকে নিয়ে তার বাবা আত্মহত্যা করেন। এ ঘটনায় আত্মহত্যার প্ররোচনার অভিযোগে ওই দিনই শ্রীপুর মডেল থানা পুলিশ গোসিঙ্গা ইউনিয়নের ১নং ওয়ার্ডের বর্তমান মেম্বার আবুল হোসেনকে আটক করে কমলাপুর রেলওয়ে থানা পুলিশে সোপর্দ করে। পরদিন নিহতের স্ত্রী হালিমা বেগম ওই মেম্বারসহ সাত জনের বিরুদ্ধে কমলাপুর থানায় মামলা দায়ের করেন। পরে পুলিশ সোমবার বিকেলে ঢাকা সিনিয়র চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করলে ১০দিনের রিমান্ড আবেদন করলে আদালতের বিচারক তাওহীদ আল আজাদ আবুল হোসেনের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এদিকে গাজীপুর জেলা পুলিশের বিশেষ শাখার ইন্সপেক্টর আব্দুল মোমিন জানান, গাজীপুরের শ্রীপুরে ট্রেনের নীচে ঝাপ দিয়ে স্থানীয় কর্নপুর সিটপাড়া গ্রামের দরিদ্র হালিমার দিনমজুর স্বামী হযরত মাহমুদ (৫৫) ও তাদের শিশু মেয়ে প্রথম শ্রেণীর ছাত্রী আয়েশা আক্তারের (৭) আত্মহত্যার ঘটনায় পুলিশের দায়িত্বে কোন অবহেলা আছে কি-না তা তদন্ত করতে গাজীপুর জেলা পুলিশের পক্ষ থেকে অতিরিক্ত পুলিশ সুপার মোঃ গোলাম সবুর এর নেতৃত্বে তিন সদস্যের একটি তদন্ত কমিটি সোমবার গঠন করা হয়েছে। কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। কমিটির অন্যরা হলেন- শ্রীপুর সার্কেলের সিনিয়র এএসপি শাহিদুল ইসলাম ও গাজীপুর জেলা পুলিশের বিশেষ শাখার ইন্সপেক্টর আব্দুল মোমিন।

উল্লেখ্য, গাজীপুরে শিশু মেয়ের ওপর পাশবিকসহ নানা নির্যাতনের বিচার না পেয়ে মেয়েকে নিয়ে শ্রীপুর ইপজেলার কর্নপুর সিটপাড়া গ্রামের হালিমার স্বামী হযরত আলী (৫৫) ও তার শিশু কন্যা (পালিত) আয়েশা (৭) গত শনিবার সকালে আন্তঃনগর তিস্তা এক্সপ্রেস ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করার ঘটনা ঘটে। এঘটনায় শনিবার সন্ধ্যায় শ্রীপুর মডেল থানা পুলিশ ইউপি সদস্য আবুল হোসেন ও তার ছেলে মিঠুনকে আটক করে। পরে আবুল হোসেনকে রেলওয়ে পুলিশের কাছে সোপর্দ করা হয়। রবিবার ঢাকা রেলওয়ে থানায় নিহতের স্ত্রী হালিমা বাদী হয়ে আত্মহত্যার প্ররোচনার অভিযোগে শ্রীপুরের গোসিঙ্গা ইউনিয়ন পরিষদের সদস্য আবুল হোসেনসহ ৭জনকে আসামী করে মামলা [নং-১৮(৪)১৭] দায়ের করেন। নিহতদের ময়না তদন্ত শেষে সোমবার সকালে নিজ বাড়ীতে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয় হযরত আলী ও তার কন্যা আয়েশার।