এ মৌসুমে শিরোপা সংখ্যায় লিওনেল মেসিকে ছাড়িয়ে গেলেও ব্যক্তিগত নৈপুণ্যে মেসি অবশ্য রোনালদোর চেয়ে এগিয়েই ছিলেন। লা লিগায় রোনালদোর চেয়ে ১২ গোলে এগিয়ে ছিলেন মেসি। আর্জেন্টাইন তারকার গোল যেখানে ৩৭টি, রোনালদো সেখানে গোল করেছেন ২৫টি। একই অবস্থা ছিল চ্যাম্পিয়নস লিগেও। শনিবার ফাইনালের আগে রোনালদোর গোল ছিল ১০টি, সেখানে মেসির গোল ১১টি। চিরপ্রতিদ্বন্দ্বীকে ছাড়িয়ে যেতে রোনালদোর আরো দুই গোল দরকার ছিল। কার্ডিফের ফাইনালে দুই গোল করেই মেসিকে ছাড়িয়ে গেলেন সিআরসেভেন। এই ম্যাচে ক্যারিয়ারে ছয়শ গোল করার মাইলফলকও ছুঁলেন তিনি।

অনুমিত ছিল, কার্ডিফের ফাইনালে সবচেয়ে বড় দ্বৈরথটা হবে রোনালদো ও বুফনের। কারণ, গোলপোস্টের নিচে পুরো টুর্নামেন্ট মাত্র তিনটি গোল হজম করেছেন এই ইতালীয় গোলরক্ষক। তবে ফাইনালে তাঁর সব প্রতিরোধ ভেঙে দিয়ে গোড়া গাল করেন রোনালদো। রিয়াল জেতে ৪-১ গোলে। এ দুই গোলে লিওনেল মেসিকে টপকে এবারের আসরের মৌসুমের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার জিতলেন ক্রিস্টিয়ানো রোনালদো।

২০তম মিনিটে নিজের ও দলের প্রথম গোল করেন রোনালদো। এরপর ৬৪তম মিনিটে দলের তৃতীয় ও নিজের দ্বিতীয় গোলটা করেন তিনি। সব মিলিয়ে এবারের আসরে রোনালদোর গোল সংখ্যা ১২টি। রোনালদোর পরের নামটি মেসির। ১১ গোল নিয়ে দুই নম্বরে নেমে গেলেন বার্সেলোনার ফরোয়ার্ড।

এ ম্যাচে আরেকটি রেকর্ড স্পর্শ করেন রোনালদো। পেশাদার ক্যারিয়ারে ৬০০ গোলের মাইলফলক ছুঁলেন তিনি। এই ছয়শ গোলের মধ্যে রিয়াল মাদ্রিদের হয়ে ৪০৬, ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ১১৮, পর্তুগালের হয়ে ৭২ ও স্পোর্টিং লিসবনের হয়ে ৫ গোল করেন রোনালদো।