১১৬ আরোহী নিয়ে মিয়ানমারের একটি সামরিক উড়োজাহাজ নিখোঁজ হয়েছে। বুধবার দেশটির মায়িক শহর থেকে ইয়াঙ্গুনের মধ্যেই উড়োজাহাজটি নিখোঁজ হয় বলে জানিয়েছে মিয়ানমারের সেনাপ্রধানের কার্যালয় সূত্র। বিমানবন্দর সূত্রও বিষয়টি নিশ্চিত করেছে।

মিয়ানমারের সেনাপ্রধানের কার্যালয় থেকে দেওয়া এক বিবৃতির বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি জানায়, উড্ডয়নের পর স্থানীয় সময় আজ বেলা ১ টা ৩৫ মিনিটে হঠাৎ করেই বিমানবন্দরের সঙ্গে উড়োজাহাজটির সব ধরনের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। উড়োজাহাজটি অনুসন্ধানের কাজ চলছে।নাম প্রকাশ না করার শর্তে বিমানবন্দরের একজন কর্মকর্তা জানান, উড়োজাহাজটিতে ১০৫জন যাত্রী ও ১১ জন ক্রু ছিলেন। তিনি আরও জানান, উড়োজাহাজটিতে সামরিক বাহিনীর কর্মকর্তাদের পরিবারের সদস্যরা ছিলেন।

বুধবার দুপুরে দেশটির দক্ষিণ উপকূলের শহর মাইয়েক থেকে ইয়াঙ্গুন রওনা হওয়ার পর থেকে এটি নিখোঁজ বলে রয়টার্স জানিয়েছে।মিয়ানমার সেনাবাহিনীর ফেইসবুক পাতার তথ্য উদ্ধৃত করে রয়টার্স জানায়, উড্ডয়নের পর দাভেই শহরের ৩২ কিলোমিটার পূর্বে থাকা অবস্থায় এটি যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।বিমানটিকে পেতে অনুসন্ধান শুরু হয়েছে বলে সেনাবাহিনী জানিয়েছে।বিবিসি জানিয়েছে, সর্বশেষ দুপুর ১টা ৩৫ মিনিটে (স্থানীয় সময়) বিমানটির সঙ্গে নিয়ন্ত্রণ কক্ষের সর্বশেষ যোগাযোগ হয়েছিল।বিমানটিতে ১০৫ জন আরোহী ছিল বলে বিবিসি জানিয়েছে, এর মধ্যে ১১ জন ক্রু।বিমানটি নিখোঁজ হওয়ার সময় আন্দামান সাগরের উপর দিয়ে উড়ছিল বলে এক বিবৃতিতে জানিয়েছে সেনাবাহিনী।