সুশাসন, স্বচ্ছতা-জবাবদিহিতা আনয়নের লক্ষ্যে ‘গুড গভর্নেন্স (অফিস ম্যানেজমেন্ট এন্ড ফিনান্সিয়াল ম্যানেজমেন্ট)’ বিষয়ক কর্মশালা সোমবার গাজীপুরস্থিত ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (ডুয়েট) অনুষ্ঠিত হয়েছে। ডুয়েট’র ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) এর উদ্যোগে অনুষ্ঠিত এ কর্মশালার উদ্বোধন করেন ডুয়েটের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ আলাউদ্দিন। আইকিউএসির পরিচালক প্রফেসর ড. মো. নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সেমিনার কক্ষে অনুষ্ঠিত কর্মশালার সভাপতিত্ব করেন।

উদ্বোধনী বক্তৃতায় প্রধান অতিথি প্রফেসর ড. মোহাম্মদ আলাউদ্দিন ডুয়েটের শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের সুশাসন, স্বচ্ছতা-জবাবদিহিতার বিষয়ে আরো সচেতন হওয়ার আহবান জানান। তিনি আইকিউএসিসহ উপস্থিত অতিথিবৃন্দ ও অংশকারীদের ধন্যবাদ জ্ঞাপন করেন।

কর্মশালায় টেকনিক্যাল সেশনে রিসোর্স পার্সন হিসেবে ‘গুড গভর্নেন্স’ বিষয়ক পর্বে আলোচনা করেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান ও সমাজতত্ত্ব বিভাগের অধ্যাপক, বিশিষ্ট সমাজবিজ্ঞানী ও স্থানীয় সরকার বিশেষজ্ঞ প্রফেসর ড. তোফায়েল আহমেদ এবং ‘ফিনান্সিয়াল ম্যানেজমেন্ট অব ডুয়েট’ বিষয়ক আলোচনা করেন ডুয়েটের পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) প্রফেসর ড. মো. শওকত ওসমান।

এতে আলোচকগণ গভর্নেন্সের কাঠামো, প্রক্রিয়া, ফলাফল, অফিস ব্যবস্থাপনাসহ অর্থ ব্যবস্থাপনার নানা বিষয় নিয়ে বিস্তর আলোচনা করেন। এত বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন।