নিখোঁজের দু’দিন পর শনিবার আওয়ামীলীগ নেতা এক ইউপি সদস্যকে গাজীপুরের শ্রীপুরে মহাসড়কের পাশের ডোবা থেকে বস্তাবন্দি অবস্থায় জীবিত উদ্ধার করা হয়েছে। ওই ইউপি সদস্যের নাম বদরুল আলম ভুঁইয়া ওরফে বাবুল মেম্বার (৬২)। সে কিশোরগঞ্জ জেলার বাজিতপুর থানার ৪নং সরারচর ইউনিয়ন পরিষদের ২ নং ওয়ার্ডের সদস্য এবং গোবিন্দপুর গ্রামের মৃত ইলিয়াস ভূঁইয়ার ছেলে। সে ওই ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক।

শ্রীপুর মডেল থানার এসআই জামিল উদ্দিন রাশেদ ও স্থানীয়রা জানান, শনিবার সকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশে গাজীপুরে শ্রীপুরের কেওয়া চন্নাপাড়া এলাকার ডিভাইন স্পিনিং মিলের সীমানা প্রাচীর ঘেঁষা ডোবার পানিতে একটি চটের বস্তা দেখতে পায় কয়েক পথচারী। এসময় ওই বস্তা থেকে মানুষের গোংগানির শব্দ বের হচ্ছিল। পরে এলাকাবাসি বস্তাটির ভিতর থেকে গুরুতর অবস্থায় ইউপি সদস্য বদরুল আলমকে জীবিত উদ্ধার করে। তার মাথা ও শরীরে কাঁদা মাখা ছিল। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে উদ্ধারকৃত বদরুল আলমকে স্থানীয় শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করে। খবর পেয়ে স্বজনরা ঘটনাস্থলে ছুটে আসেন চিকিৎসা শেষে বদরুলকে তাদের জিম্মায় নিয়ে যান।

হাসপাতালে চিকিৎসাধীন বদরুল আলম ভুঁইয়া ও তার ছেলে জাহাঙ্গীর আলম জানান, ঢাকাস্থ উত্তরার আশকোনা এলাকার সিঙ্গাপুর ট্রেনিং সেন্টারের মালিক সাগর খান ও তার সহযোগী অমি বিদেশে লোক পাঠানোর কথা বলে ২০১৪ সালে বছর পূর্বে বদরুলের মাধ্যমে তার এলাকার ২০ জন লোকের কাছ থেকে ৩৫ লাখ টাকা নেয়। পরবর্তীতে বিদেশে লোক না পাঠিয়ে সাগর খান নানা টালবাহানা করতে থাকে। বিদেশে লোক পাঠাতে না পারায় তাদের স্বজনদের চাপে বদরুল আলম একপর্যায়ে নিজের জমি বিক্রি করে ওই ২০জনের টাকা পরিশোধ করে দেন। এদিকে বিদেশে লোক পাঠাতে না পেরে বদরুলকে সম্পূর্ণ টাকা ফেরত দেয়ার প্রতিশ্রুতি দেয় সাগর ও তার সহযোগী। বৃহষ্পতিবার ওই টাকা ফেরত দেওয়ার কথা ছিল। এরপ্রেক্ষিতে বৃহষ্পতিবার সকালে বাড়ি থেকে রওনা হয়ে বদরুল টাকা আনতে সগীরের আশকোনা এলাকাস্থিত সিঙ্গাপুর ট্রেনিং সেন্টারে যায়। টাকা নিয়ে সন্ধ্যায় আবার বাড়ি ফিরার কথা ছিল বদরুলের। কিন্তু টাকা দেওয়ার কথা বলে নানা টালবাহানার করে সগীর ও তার সহযোগীরা বদরুলকে বৃহষ্পতিবার দিনভর অপেক্ষা করিয়ে সময় ক্ষেপণ করে। পরে সন্ধ্যায় সগীর ও তার সহযোগীরা বদরুলকে সঙ্গে নিয়ে ওই সেন্টারে বসে একত্রে ইফতার করে। ইফতার করার কিছু সময় পর বদরুল জ্ঞান হারিয়ে ফেলেন। পরে বদরুলকে মৃত ভেবে বদরুলকে বস্তবন্দি করে গাজীপুরের শ্রীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশের এক জলাশয়ে ফেলে রেখে পালিয়ে যায় সগীর ও তার সহযোগীরা। এদিকে বৃহস্পতিবার সন্ধ্যা থেকে বদরুলের সন্ধান পাওয়া যাচ্ছিল না, তার মোবাইল ফোনটিও বন্ধ পাওয়া যায়। স্বজনরা বিভিন্নস্থানে খোঁজাখুঁজি করেও তার কোন হদিস পাচ্ছিল না। নিখোঁজের দু’দিন পর শনিবার গাজীপুরের শ্রীপুরে মহাসড়কের পাশের ডোবা থেকে বস্তবন্দি অবস্থায় বদরুলকে জীবিত উদ্ধার করা হয়।

এ ব্যাপারে শ্রীপুর মডেল থানার ওসি আসাদুজ্জামান বলেন, তদন্ত সাপেক্ষে এ ঘটনার প্রকৃত তথ্য জানা যাবে।