সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে অনুষ্ঠিত হলো ২১তম আন্তর্জাতিক পবিত্র কোরআন প্রতিযোগিতা। এবার এই প্রতিযোগিতায় বাংলাদেশের কিশোর মোহাম্মদ তারিকুল ইসলাম প্রথম স্থান অধিকার করেছেন। পুরস্কার হিসেবে তিনি পেয়েছেন ২ লাখ ৫০ হাজার দিরহাম। পবিত্র রমজান মাসের প্রথম দিনে দুবাই চেম্বার অব কমার্সের অডিটোরিয়ামে শুরু হয় এই প্রতিযোগিতা। পরপর নয় রাত এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। গতকাল বৃহস্পতিবার বিজয়ীদের নাম ঘোষণার পাশাপাশি তাদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

কোরআন তিলাওয়াতে প্রথম তারিকুল ইসলাম সুন্দর কণ্ঠ (বিউটিফুল ভয়েস) বিভাগে চতুর্থ হন। প্রতিযোগিতায় দ্বিতীয় হয়েছেন যুক্তরাষ্ট্রের হুজায়ফা সিদ্দিকী। পুরস্কার হিসেবে তিনি পেয়েছেন দুই লাখ দিরহাম। হুজায়ফা সিদ্দিকী সুন্দর কণ্ঠের জন্যও পুরস্কার পেয়েছেন। তৃতীয় পুরস্কার যৌথভাবে পেয়েছেন গাম্বিয়ার মোডুউ জোবে এবং সৌদি আরবের আবদুল আজিজ আল ওবায়দান। তারা প্রত্যেকে ১ লাখ ৫০ হাজার দিরহাম পেয়েছেন।

কোরআন প্রতিযোগিতায় সেরা দশের অপর বিজয়ীরা হলেন মোহনা আহমেদ (বাহরাইন), মোহাম্মদ আল হাদি আল বশির (লিবিয়া), ওমর আল রাফি (কুয়েত), মোহাম্মদ আবেকা (মৌরিতানিয়া), হাবিমানা মাকিনি (রুয়ান্ডা) ও মোহাম্মদ নাগিব (মিশর)। গালফ নিউজ।