বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরকৃবি) অটাম’১৭ টার্মে ভর্তিকৃত এমএস ও পিএইচডি ছাত্র-ছাত্রীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে। গাজীপুরের সালনাস্থিত বিশ্ববিদ্যালয় অডিটরিয়ামে সোমবার এ ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ গিয়াস উদ্দীন মিয়া।

ভাইস-চ্যান্সেলর প্রধান অতিথির বক্তৃতায় নবাগত ছাত্র-ছাত্রীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বলেন, ভাল ফল লাভের জন্য কঠিন অধ্যাবসায়ের সঙ্গে একনিষ্ঠ ও সময়ানুবর্তী হতে হবে। মনে রাখতে হবে ভবিষ্যৎ গড়ার এটিই শ্রেষ্ঠ সময়, আর এজন্য প্রয়োজন অধ্যাবসায়ের সঙ্গে সঙ্গে ভাল গবেষণা কাজ ও উন্নততর প্রকাশনা।

অনুষ্ঠাণে বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েট স্টাডিজ অনুষদের ডীন প্রফেসর ড. জালাল উদ্দিন আহমেদ গ্র্যাজুয়েট প্রোগ্রামের নিয়ম-নীতি ও করণীয় বিষয়ে সংক্ষিপ্ত বিবরণ উপস্থাপন করেন। পরিচালক (ছাত্রকল্যাণ) প্রফেসর ড. মোঃ রুহুল আমীন এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ ওরিয়েন্টেশন প্রোগ্রামে আরো বক্তৃতা করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার(অতিরিক্ত দায়িত্ব) সৈয়দ জহুরুল আমিন, প্রক্টর প্রফেসর মোঃ রশীদুল হাসান ও শহীদ তাজউদ্দিন আহমেদ হলের প্রভোস্ট ড. ইমরুল কায়েস। অনুষ্ঠানে নবাগত ছাত্র-ছাত্রী, শিক্ষক ও সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।