বীর মুক্তিযোদ্ধা এবং ৯ নম্বর সেক্টরের সাব-সেক্টর কমান্ডার মেজর (অব). মোহাম্মদ জিয়াউদ্দিন আহমেদ মারা গেছেন। সিঙ্গাপুরের একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন তিনি। তার মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শোক জানিয়েছেন। শোকবার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযুদ্ধে মেজর (অব). মোহাম্মদ জিয়াউদ্দিন আহমেদের অবদানের কথা স্মরণ করেন। একইসঙ্গে শোকাহত পরিবারের প্রতি তিনি গভীর সমবেদনা জানান।

বাংলাদেশের মহান স্বাধীনতাযুদ্ধে এই মুক্তিযোদ্ধার ভূমিকা ছিলো অনন্য। তাকে মুক্তিযুদ্ধকালীন সময়ে মুক্তিবাহিনীর জেড ফোর্সের অধীন প্রথম ইস্ট বেঙ্গল রেজিমেন্টের অধিনায়ক হিসেবে নিয়োগ দেয়া হয়। তিনি জাসদের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন। গত মঙ্গলবার শারীরিক অবস্থার চরম অবনতি হওয়ায় মঙ্গলবার মধ্যরাতে উন্নত চিকিৎসার জন্য তাকে এয়ার অ্যাম্বুলেসে সিঙ্গাপুর নেয়া হয়।

এর আগে গত ১৩ জুলাই সোমবার বেলা ১১টায় রাজধানী স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় স্ট্রোক করেন তিনি। এরপর তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাকে আইসিইউতে লাইফ সাপোর্টে রাখা হয়। দ্রুত লিভার প্রতিস্থাপনের করতে দ্রুত দেশের বাইরে নেয়ার পরামর্শ দেন স্কয়ার হাসপাতালের চিকিৎসকরা। এজন্য পারিবারিক ব্যবস্থাপনায় ওইদিন রাতেই তাকে সিঙ্গাপুর নেয়া হয়।