চিত্রনায়ক প্রয়াত সালমান শাহ্র মৃত্যু নিয়ে এবার সামনে এলেন তার ছোট ভাই শাহরান। তিনি দাবি করেছেন, ‘সালমান শাহ্কে হত্যা করা হয়েছে। আর এই হত্যাকান্ডের পুরো ঘটনা ধামাচাপা দেওয়া হয়েছে। যদি সালমান শাহ আত্মহত্যা করে থাকে, তাহলে তার রুমের দরজায় কেন দায়ের কোপ থাকবে? দেয়ালে কেন ধস্তাধস্তির চিহ্ন থাকবে? আমি নিজে দেখেছি সেসব।’ সালমান শাহ্র ওজনের কথা উল্লেখ করে তিনি বলেন, ‘যদি সে ফ্যানে ঝুলে আত্মহত্যা করে, তাহলে ফ্যান একটুও বাঁকা হলো না কেন? ফ্যান তো ভেঙে পড়ার কথা।’

শাহ্রান এখন আছেন লন্ডনে। আজ ১১ আগস্ট শুক্রবার সকালে লন্ডনে তার বাসা থেকে ফেসবুক লাইভে অংশ নেন তিনি। এ সময় তার পাশে ছিলেন মা নীলা চৌধুরী। সালমান শাহ্র মৃত্যুর সাথে তার স্ত্রী সামিরার সংশ্লিষ্ট থাকার অভিযোগ করেন শাহ্রান বলেন, সামিরাকে ‘কিস’ করার জন্য আজিজ মোহাম্মদকে ভাইকে সালমান হোটেল শেরাটনে এক পার্টিতে চড় মেরেছিল। এই বিষয়টা সবাই জানে। আমার ভাই মার্লবোরো গোল্ড ব্র্যান্ডের সিগারেট খেত, সেখানে তার বাসায় অন্য ব্র্যান্ডের সিগারেটের খোসা আসল কোথা থেকে? কারা খেয়েছিল এই সিগারেট?

শাহ্রান বলেন, ‘আমার বাবা-মাকে সরিয়ে দিয়ে দ্রুত পোস্টমর্টেম করতে নিয়ে যাওয়া হয়। আমি পোস্টমর্টেমের সময় থাকতে চেয়েছিলাম, আমাকে থাকতে দেওয়া হয়নি। দাফনের আগে আমি তাকে গোসল করিয়েছিলাম। তার গলায় ফাঁসির কোনো চিহ্ন ছিল না, একটা টেলিফোনের তার জড়ানোর চেষ্টা করা হয়েছিল।’

সবশেষে সালমান শাহ্র মৃত্যুর রহস্য উদঘাটন এবং জড়িতদের বিচারের আওতায় আনার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আহ্বান জানান শাহ্রান।

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর জনপ্রিয় চিত্রনায়ক চৌধুরী মোহাম্মদ শাহরিয়ার ইমন ওরফে সালমান শাহর রহস্যজনক মৃত্যু হয়। ১১/বি নিউ ইস্কাটন রোডের ইস্কাটন প্লাজার বাসার নিজ কক্ষে সালমান শাহকে ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়।