জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে জাতীয় শোক দিবসকে কেন্দ্র করে যে কোন ধরণের চাঁদাবাজি প্রতিরোধ করতে গরু বিতরনের ব্যতিক্রমধর্মী কর্মসূচি নিয়েছে গাজীপুর মহানগর আওয়ামীলীগ। গাজীপুর মহানগরীর ৫৭টি ওয়ার্ড, ৯টি প্রস্তাবিত থানায় প্রত্যেকটিতে একটি করে মোট ১১৯টি গরু বিতরণ করা হয়েছে। তবে লোকসংখ্যা ও আয়তন বিবেচনায় কোনো কোনো ওয়ার্ডে একাধিক গরু বিতরণ করা হয়। এছাড়া বিভিন্ন অঙ্গ সংগঠনেও গরু বিতরণ করা হয়। মহানগর আওয়ামীলীগের পক্ষে সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম নিজ উদ্যোগে এ গরু বিতরণের ব্যতিক্রমধর্মী কর্মসূচি গ্রহণ করেন।

সোমবার গাজীপুর সিটি কর্পোরেশনের বাসনসড়ক মালেকের বাড়ি এলাকায় আনুষ্ঠানিকভাবে ওয়ার্ড আওয়ামীলীগের নেতাদের হাতে গরুগুলো তুলে দেন মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী অ্যাডভোকেট আকম মোজাম্মেল হক। তিনি গরু বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন। গাজীপুর মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম জানান, জাতির জনককে ব্যবহার করে তার শোক দিবসকে পুঁজি করে কেউ যেন চাঁদাবাজি করতে না পারে সে কারণেই তৃতীয়বারের মতো গাজীপুর মহানগর আওয়ামীলীগের উদ্যোগে ৫৭টি ওয়ার্ড, থানা ও বিভিন্ন মাদ্রাসা-এতিমখানায় ১১৯টি গরু বিতরণ করা হয়েছে। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত রাখার চেষ্টা করা হবে। মহানগরের কোনো জায়গায় কেউ দিবসটি উপলক্ষ্যে কোনো চাঁদাবাজির খবর পেলে আমরা দলের গঠনতন্ত্র অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।