রাজধানীর ধানমন্ডির আনাম র‌্যাংগস প্লাজার চতুর্থ তলায় অবস্থিত স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির অফিস কক্ষে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১৪টি ইউনিট কাজ করছে। রবিবার বিকাল ৪ টার দিকে ভবনটিতে আগুনের সূত্রপাত হয়। ধানমন্ডির ৬/এ সড়কে আনাম র‌্যাংগস প্লাজা নামের ছয়তলা ভবনটি অবস্থিত। ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার এনায়েত হোসেন এই তথ্য নিশ্চিত করেছেন। ফায়ার সার্ভিসের আরেকজন ডিউটি অফিসার মিজানুর রহমান জানান, প্রথমে ৭টি ইউনিট ও পরে আরও ৭টি ইউনিট আগুন নেভানোর কাজে যোগ দেয়।

তিনি বলেন, স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির অফিস কক্ষ থেকে আগুনের সূত্রপাত হয়েছে। এই ভবনে বিভিন্ন ডিপার্টমেন্টাল স্টোর, জেনারেল স্টোর ও পোশাকের দোকানও রয়েছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট কাজ করছে। তিনি বলেন, ‘আমরা কোনও হতাহতের খবর পাইনি। ভবনের ভেতরে কেউ আটকা পড়েছেন কিনা, তা এখনও নিশ্চিত হওয়া যায়নি।’
ফারুক নামের চতুর্থ তলার একজন কর্মচারী জানান, চতুর্থ তলার ডেলিসিয়া রেস্টুরেন্টে আগুন লাগে। প্রথমে আগুনের মাত্রা কম ছিল। রেস্টুরেন্টের সিলিন্ডার ফেটে যাওয়ায় আগুনের মাত্রা বেড়ে যায়। ফারুক জানিয়েছেন ভেতরে কেউ নেই।
তিনি জানান, এখনও চতুর্থ তলা থেকে ধোঁয়া বেরুচ্ছে।