সৌদি আরবের মক্কা নগরীর আজিজিয়াহ জেলার একটি হোটেলে আগুন লেগেছে। স্থানীয় সময় আজ সোমবার সকালে ওই হোটেলে অগ্নিকাণ্ড ঘটে বলে স্থানীয় সূত্রের বরাতে জানিয়েছে এএফপি। আজিজিয়াহ জেলার হোটেলে এমন সময় অগ্নিকাণ্ড ঘটল যখন দেশটিতে হজ্ব পালনের জন্য প্রায় ২০ লাখ হজযাত্রী অবস্থান করছেন। সৌদি আরবের সিভিল ডিফেন্স অধিদপ্তর জানিয়েছে, আগুন লাগার পর ৬০০ হজযাত্রীকে ওই হোটেল থেকে সরিয়ে নিয়ে যাওয়া হয়।

আজিজিয়াহর সিভিল ডিফেন্স অধিদপ্তরের মুখপাত্র নায়েফ আল-শরিফ জানান, হোটেলে অগ্নিকাণ্ডের ঘটনায় কোনো হতাহত নেই। সবাইকেই নিরাপদে হোটেল থেকে বের করে আনা সম্ভব হয়েছে। তবে স্থানীয় সংবাদমাধ্যমের বরাতে দুবাইভিত্তিক খালিজটাইমস জানায়, এ অগ্নিকাণ্ডে দুজন হজযাত্রী আহত হয়েছেন। নায়েফ আল-শরিফ আরো জানান, ১৫ তলাবিশিষ্ট হোটেলটির অষ্টম তলায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে ওই আগুন সাততলায়ও ছড়িয়ে পড়ে। হোটেলটির এয়ারকন্ডিশন থেকে এই অগ্নিকাণ্ডের সূচনা বলে জানিয়েছেন তিনি।

সিভিল ডিফেন্স অধিদপ্তরের মুখপাত্র আরো জানান, অগ্নিকাণ্ডের সময় হোটেলটিতে ইয়েমেন ও তুরস্ক থেকে আসা হজযাত্রীরা অবস্থান করছিলেন। সৌদি আরবে চলতি বছরের হজ মৌসুমে এ নিয়ে দুইবার অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল। গত সপ্তাহে জেদ্দা নগরীর একটি হোটেলে আগুন লাগে। এতে হোটেলটির তিনটি ভবন সম্পূর্ণ ধ্বসে যায়। ভয়াবহ ওই আগুনে ৬০ জন হজযাত্রী ও হোটেলের কর্মচারী আহত হয়েছেন বলে জানিয়েছে দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম।