যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর বেধে দেওয়া ৪৮ ঘন্টা আল্টিমেটামের মধ্যেই পিছু হটেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। ২১ আগস্টের ওপর দেওয়া নিজ বক্তব্য থেকে সরে এসে দুঃখ প্রকাশ করেন বিএনপির এই নেতা।

তিনি বলেন, ‘২১ আগস্টের জঘন্যতম ঘটনা নিয়ে সম্প্রতি ৭১ টেলিভিশনে আমি যে কথা বলেছি, কর্তৃপ তা কিছুটা খ-িতভাবে প্রচার করে। ঢাকাটাইমসহ বেশকিছু অনলাইন নিউজ পোর্টালেও এটি প্রকাশ করা হয়।’ এ নিয়ে অনেকের মধ্যে ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়েছে দাবি করে মোশাররফ আরও বলেন, ‘২১ আগস্টের ঘটনাকে ছোট করা বা গুরুত্বহীন করা বা কোনো মহলকে আঘাত দেয়ার জন্য ৭১ টিভিতে কোনো কথা বলিনি। এই অনাহূত ভুল বোঝাবুঝির জন্য আমি দুঃখ প্রকাশ করছি। আমি আশা করি আমার এই বক্তব্যের পর বিষয়টি নিয়ে আর কোনো ভুল বোঝাবুঝির সৃষ্টি হবে না।’ ’

বৃহস্পতিবার রাতে অনলাইন গণমাধ্যম ঢাকাটাইমসের এক প্রতিবেদককে ফোন করে এসব কথা বলেন বিএনপি নেতা মোশাররফ। এর আগে বৃহস্পতিবার সকালে ২১ আগস্ট নিয়ে আপত্তিকর বক্তব্য প্রত্যাহারের জন্য বিএনপি নেতা মোশাররফকে ৪৮ ঘন্টার আল্টিমেটাম বেধে দেন যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী।

বৃহস্পতিবার সকালে রাজধানীর বনানী কবরস্থানে প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের সহধর্মিনী আইভী রহমানের ১৩ তম শাহাদত বার্ষিকী উপলক্ষে পুষ্পস্তবক অর্পন শেষে ওমর ফারুক চৌধুরী বলেন, আওয়ামী যুবলীগের চেয়ারম্যান হিসেবে আমি দ্ব্যর্থহীন ভাবে ঘোষণা করতে চাই যে, সন্ত্রাসের মদদদাতা বিএনপি নেতা খন্দকার মোশারফকে অবিলম্বে তার বক্তব্য প্রত্যাহার এবং ৪৮ ঘণ্টার মধ্যে নিঃশর্ত মা প্রার্থনা করতে হবে। অন্যথায় আওয়ামী যুবলীগ সারা বাংলাদেশে তাঁকে অবাঞ্ছিত ঘোষণা করবে।

সম্প্রতি ২০০৪ সালের ২১ আগস্টের গ্রেনেড হামলার বিষয়ে বিএনপি নেতা মোশারফ বলেন, এটা নিছক দুর্ঘটনা। এই নিয়ে এত কান্নাকাটি করার কিছু নাই।