এতদিন সর্বকালের সর্বশ্রেষ্ঠ হরর বা ভৌতিক ছবি হিসেবে বিবেচনা করা হতো দ্য কনজিউরিংকে। এবার সেই কনজিউরিংকেও হার মানালো সদ্য মুক্তি পাওয়া ভৌতিক ছবি ইট। মুক্তির পর দুই সপ্তাহ ধরে বক্স অফিসের শীর্ষ অবস্থানে থাকার পর তৃতীয় সপ্তাহে দ্বিতীয় স্থানে রয়েছে সর্বোচ্চ আয়ের রেকর্ড গড়া ছবিটি। সেই সঙ্গে বিশ্বব্যাপী চলচ্চিত্র-বোদ্ধাদের কাছে এই মুহূর্তে আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে ইট ছবিটি।

পীড়ন আর মানসিক নির্যাতনের শিকার হয়ে নিজেরাই নিজেদেরকে রক্ষায় ঐক্যবদ্ধ হয় একদল বালক। এদের মধ্যে একজন জর্জি। হঠাৎই এক বৃষ্টির রাতে কাগজের নৌকা দিয়ে খেলতে থাকার সময় মুখোশ পড়া এক রহস্যময় জোকারের মুখোমুখি হয় সে। ঘটতে থাকে একের পর একের অদ্ভূত আর গা শিউরে ওঠার মতো ঘটনা। জোকারের শিকারে পরিণত হতে থাকে ওই বালকরা। আর এভাবেই রহস্যময় ঘটনাপ্রবাহের মধ্য দিয়ে এগোতে থাকে ইট ছবির কাহিনী।

স্টিফেন কিং এর উপন্যাস অবলম্বনে অ্যন্ডি মুশিত্তি পরিচালিত ইট ছবিটি উদ্বোধনী দিনে আয় করেছে রেকর্ড ৫ কোটি ৪ লাখ মার্কিন ডলার। যা হরর ছবির ইতিহাসে সর্বোচ্চ। এছাড়াও মুক্তির প্রথম তিনদিনেই ছবিটি যুক্তরাষ্ট্রে আয় করেছে ১২ কোটি ৩৪ লাখ মার্কিন ডলার। আর এতে করে ইট ছাড়িয়ে গেছে অতীতের সব হরর ছবির রেকর্ডকে।

ইট ছবিটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন বিল স্কারসগার্দ, জেই লাইবারহার, ফিন উলফহার্ড, জেরেমি রে টেইলরসহ আরও অনেকে। মুক্তির পর থেকেই দর্শক বিশেষ করে ভৌতিক ছবি-প্রেমীদের আলোচনার কেন্দ্রবিন্দুতে এখন ইট। সেইসঙ্গে আরও কয়েক সপ্তাহ ছবিটি বক্স অফিসের শীর্ষস্থান ধরে রাখবে বলেই মনে করছেন চলচ্চিত্র বোদ্ধারা।