ঢাকার একটি গির্জার ফাদারকে মুক্তিপণের দাবীতে অপহরণের অভিযোগে গ্রেফতারকৃত গাজীপুরের টঙ্গী সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সামছ কবির ওরফে সৌরভকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে। ‘দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে’ তাকে ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়েছে। কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্ততিতে এ কথা জানানো হয়েছে।

গাজীপুর মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম দীপ জানান, সংগঠনের শৃঙ্খলা ও নিয়ম ভঙ্গের সঙ্গে জড়িত থাকার অভিযোগে সৌরভকে বহিষ্কারের জন্য টঙ্গী কলেজ শাখার ছাত্রলীগ সভাপতি কাজী মনজুর এবং সাধারণ সম্পাদক মো. রেজাউল করিম সংগঠনের কেন্দ্রীয় নেতাদের কাছে সুপারিশ করেন। সৌরভকে বহিষ্কারের চিঠি সংশ্লিষ্ট নেতাদের কাছে বুধবার রাতে পাঠানো হয়েছে।

টঙ্গী মডেল থানা ইন্সপেক্টর (তদন্ত) মোঃ হাসানুজ্জামান জানান, ঢাকার কাকরাইলের সেন্ট মেরিস ক্যাথিড্রালের ফাদার শিশির গ্যাগারিওকে মুক্তিপণের দাবীতে অপহরণের অভিযোগে গাজীপুরের টঙ্গী সরকারি কলেজ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সামছ কবির ওরফে সৌরভকে গত সোমবার রাতে টঙ্গীর মরকুন এলাকা থেকে গ্রেফতার করে পুলিশ। সড়ক দূর্ঘটনায় বোন আহত হওয়ার কথা বলে মোবাইল ফোনে ঢাকা থেকে ডেকে নিয়ে সোমবার দুপুরে গ্যাগারিওকে অপহরণ করে গাজীপুরে টঙ্গীর ফকির মার্কেটের কাছে একটি কক্ষে আটকে রাখে। এসময় অপহরণকারীরা তার কাছে তিন লাখ টাকা মুক্তিপণ দাবী করে এবং তার কাছ থেকে মোবাইল ও টাকাসহ বিভিন্ন মালামাল ছিনিয়ে নেয়। একপর্যায়ে সন্ধ্যায় কৌশলে ওই কক্ষ থেকে বেরিয়ে গ্যাগারিও ডাক চিৎকার শুরু করলে আশপাশের লোকজন এগিয়ে আসে। এসময় অপহরণকারীরা পালিয়ে যাওয়ার সময় স্থানীয়রা সৌরভকে হাতেনাতে ধরে পুলিশে সোপর্দ করে। এ ঘটনায় ফাদার শিশির নাতালে গ্রেগরি বাদি হয়ে ৪ জনকে আসামি করে টঙ্গী মডেল থানায় দায়ের করেন। মঙ্গলবার দুপুরে মামলার তদন্তকারী কর্মকর্তা টঙ্গী মডেল থানা ইন্সপেক্টর (তদন্ত) মোঃ হাসানুজ্জামান আসামি সৌরভকে ৫ দিনের রিমান্ড চেয়ে গাজীপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির করেন। আদালতের বিচারক মোহাম্মদ আস সামছ জগলুল হোসেন শুনানী শেষে আগামী রবিবার রিমান্ড শুনানীর দিন ধার্য করে গ্রেফতারকৃতকে জেল হাজতে প্রেরণ করেন।