সব প্রতীক্ষার অবসান ঘটিয়ে শুক্রবার (৬ অক্টোবর) দেশজুড়ে ১২১টি প্রেক্ষাগৃহে মুক্তি পেল বাংলাদেশের প্রথম পুলিশ অ্যাকশন মুভি ‘ঢাকা অ্যাটাক’। প্রচারণায় নতুন নতুন কৌশল যোগ করে এমনিতেই ছবি নিয়ে মুক্তির আগেই বেশ সাড়া ফেলে দিয়েছিলেন নির্মাতা দীপংকর দিপন। আর মুক্তির ঠিক আগের দিনে ছবিটির প্রিমিয়ার শো’র আয়োজন করেন নির্মাতা। আর প্রিমিয়ারেই ছবিটি দেখেই ‘ঢাকা অ্যাটাক’-এর ভূয়সী প্রশংসা করেন আগত অতিথিরা।

মুক্তির আগে সাংবাদিক, মিডিয়া কর্মী, পুলিশের কর্মকর্তাসহ ‘ঢাকা অ্যাটাক’-এর সংশ্লিষ্ট মানুষদের নিয়ে ৫ অক্টোবর সন্ধ্যায় রাজধানীর বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্সে আয়োজন করা হয় প্রিমিয়ার অনুষ্ঠান। যেখানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

সিনেমা শুরুর আগে ছবিটি নিয়ে কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এবং প্রবীন অভিনেতা হাসান ইমাম। ছবিটির প্রশংসা করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পুলিশের বাস্তবতাকে চমৎকারভাবে ‘ঢাকা অ্যাটাক’ ছবিতে তুলে আনা হয়েছে। কিভাবে চ্যালেঞ্জ নিয়ে দেশকে তারা নিরাপত্তার চাদরে ঢেকে রাখে সেটাই এই ছবির মূল। আশা করি ছবিটি ভালো হয়েছে। এতে যারা কাজ করেছেন তাদের সবাইকে অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন।

স্বরাষ্ট্রমন্ত্রীর মতোই ছবিটি নিয়ে আশাবাদ ব্যক্ত করেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তিনি এই ছবিটির নির্মাণের পেছনে বাংলাদেশ পুলিশের পরিশ্রম ও ত্যাগের কথা বলে তাদের সাধুবাদ জানান। সোয়াট, পুলিশ, বোমা নিষ্ক্রিয় দলসহ আইনশৃঙ্খলা বাহিনী যেভাবে অভিযান চালায় তা দেখা যাবে এতে।

শুধু বিশেষ অতিথিরাই নয়, উপস্থিত সাংবাদিক থেকে তারকারাও ‘ঢাকা অ্যাটাক’ ছবিটি দেখে ইতিবাচক মন্তব্য করেন। গোয়েন্দা পুলিশের এডিসি সানী সানোয়ারের গল্পে নির্মিত ‘ঢাকা অ্যাটাক’। ছবিতে আছে মোট ২৩৮টি চরিত্র! এরমধ্যে আরিফিন শুভ, মাহিয়া মাহি, আলমগীর, আফজাল হোসেন, কাজী নওশাবা আহমেদ, সৈয়দ হাসান ইমাম, লায়লা হাসান, শতাব্দী ওয়াদুদ, এবিএম সুমন, শিপন মিত্র উল্লেখযোগ্য।‘ঢাকা অ্যাটাক’ যৌথভাবে প্রযোজনা করেছে স্প্ল্যাশ মাল্টিমিডিয়া, ঢাকা পুলিশ পরিবার কল্যাণ সমিতি লিমিটেড ও থ্রি-হুইলারস লিমিটেড।