চট্টগ্রাম যুবলীগকর্মীর পায়ে গুলি করার ঘটনায় মঞ্জুরুল আলম (৪৫) নামে এক আওয়ামী লীগ নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।শনিবার রাত সাড়ে ১২টার দিকে কোতোয়ালি থানার আউটার স্টেডিয়ামসংলগ্ন অফিসার্স ক্লাবের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়। আহত জয়নাল আবেদীন আনোয়ারা উপজেলার বাসিন্দা ও দক্ষিণ জেলার যুবলীগকর্মী। গ্রেফতার মঞ্জুরুল আলম চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সভাপতি মঞ্জু ঠিকাদারি ব্যবসার সঙ্গে জড়িত। একসময় তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন। যুবলীগের কেন্দ্রীয় সদস্য হিসেবেও দায়িত্ব পালন করেন।

এদিকে মঞ্জুরুল আলমকে গ্রেফতারের প্রতিবাদে তার নিজ উপজেলা হাটহাজারীতে সমর্থকরা রাস্তায় ব্যারিকেড দিয়ে বিক্ষোভ করছেন। কোতোয়ালি থানা পুলিশ জানায়, রাতে উত্তর জেলা আওয়ামী লীগ নেতা মঞ্জুরুল আলম ও দক্ষিণ জেলা যুবলীগকর্মী জয়নাল আবেদন নগরীর আউটার স্টেডিয়ামসংলগ্ন অফিসার্স ক্লাবে মদের আসরে যোগ দেয়। রাত সাড়ে ১২টার দিকে তারা দুজনই ক্লাব থেকে বের হন। এ সময় হঠাৎ তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে তাদের দুজনের মধ্যে হাতাহাতিও চলে।

এর পর মঞ্জুরুল আলম পিস্তল বের করে জয়নালের পায়ে গুলি করেন। পরে থানায় খবর দেয়া হলে ঘটনাস্থল থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। তাৎক্ষণিকভাবে আহত জয়নালকে রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। অস্ত্রোপচার করে গুলি বের করা হয়।

এদিকে হাটহাজারী থানা পুলিশ জানায়, সকাল সাড়ে ৯টার দিকে মঞ্জুরের অনুসারীরা রাস্তায় আড়াআড়িভাবে বাস রেখে ব্যারিকেড দিলে দুপাশে যান চলাচল কার্যত বন্ধ হয়ে যায়। ফলে দুর্ভোগে পড়েন চট্টগ্রাম-নাজিরহাট-খাগড়াছড়ি, চট্টগ্রাম-রাউজান-রাঙামাটি রুটসহ নগরমুখী যাত্রীরা। আটকা পড়েছে কয়েকশ যানবাহন। কোতোয়ালি থানার ওসি জসিম উদ্দিন জানান, যুবলীগকর্মীকে গুলি করে আহত করার ঘটনায় একজনকে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনায় মামলা হবে।