অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষিত গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ আগামী বুধবার হতে খোলা হচ্ছে। একই সঙ্গে শিক্ষার্থীদের আবাসিক হল সমূহ সোমবার হতে খুলে দেওয়া হয়েছে। তুচ্ছ ঘটনার জেরে শিক্ষার্থী ও হাসপাতালের কর্মচারীদের মাঝে সংঘর্ষের প্রেক্ষিতে গত মঙ্গলবার ওই মেডিকেল কলেজ ও আবাসিক হল সমূহ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেন কলেজ কর্তৃপক্ষ।

শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মোঃ আসাদ হোসেন জানান, মেডিকেল কলেজের পরিস্থিতি নিয়ে সোমবার গাজীপুর সার্কিট হাউজে এক সভা অনুষ্ঠিত হয়। শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য জাহিদ আহসান রাসেল এ সভার সভাপতিত্ব করেন। অনুষ্ঠিত সভায় এ মেডিকেল কলেজ ও হাসপাতালের শিক্ষক, শিক্ষার্থী, কর্মচারী এবং জেলা ও পুলিশ প্রশাসনের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। শিক্ষার্থী ও কর্মচারীদের সংঘর্ষের জেরে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষিত গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ আগামী বুধবার হতে খুলে দিয়ে ক্লাস শুরু করার সিদ্ধান্ত গৃহীত হয়। একই সঙ্গে শিক্ষার্থীদের আবাসিক হল সমূহ সোমবার হতে খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। এসময় উপস্থিত সবাই এ প্রতিষ্ঠাণের পরিবেশ স্বাভাবিক রাখার অঙ্গীকার করেন।

তুচ্ছ ঘটনার জেরে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের শিক্ষার্থী ও হাসপাতালের কর্মচারীদের মাঝে মঙ্গলবার সংঘর্ষ হয়। এসময় আসবাবপত্রসহ বিভিন্ন মালামাল ভাংচুর করা হয়। সংঘর্ষে ৫ ছাত্র-ছাত্রীসহ উভয় পক্ষের অন্ততঃ ৯জন আহত হয়। এক পর্যায়ে পরিস্থিতি সামাল দিতে কর্তৃপক্ষ মেডিকেল কলেজ বন্ধ অনির্দিষ্ট কালের জন্য ঘোষণা করে এবং ওইদিন সন্ধ্যা ৬টার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেয়।