আগামী ৪ নভেম্বর থেকে শুরু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসর। স্বাগতিক সিলেট সিক্সার্স ও ঢাকা ডায়নামাইটসের লড়াই দিয়ে পর্দা উঠবে এই টুর্নামেন্টের। এছাড়া আরও ৭টি ম্যাচ হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। আর এই প্রতিযোগিতার চারদিন আগে থেকেই শুরু হবে এর টিকিট বিক্রি।সিলেট, ঢাকা ও চট্টগ্রামের তিন ভেন্যুতে হতে যাওয়া এবারের আসরের টিকিট পাওয়া যাবে ৩১ অক্টোবর থেকে। কেনা যাবে ব্যাংক, অনলাইন ও সরাসরি বুথ থেকে।

সিলেটে সরাসরি টিকিট কেনা যাবে ম্যাচের দিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত। সিলেট বিভাগীয় স্টেডিয়ামের নির্ধারিত বুথ ছাড়াও জেলার আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামেও টিকিট কাটার ব্যবস্থা থাকবে।সিলেটের মতো ঢাকাতেও সরাসরি ম্যাচের দিন দর্শকরা টিকিট কেটে খেলা দেখতে পারবেন। স্টেডিয়ামের এক নম্বর গেটের অস্থায়ী বুথ এবং মিরপুর ইনডোর স্টেডিয়ামের অস্থায়ী বুথে টিকিট কেটে খেলা দেখতে পারবেন বিপিএলের দর্শকরা।চট্টগ্রামেও ভেন্যুর পাশাপাশি এমএ আজিজ স্টেডিয়ামের অস্থায়ী বুথ থেকে টিকিট কেটে খেলা দেখতে পারবেন দর্শকরা।এছাড়া দর্শকরা অনলাইন থেকেও কাটতে পারবেন টিকিট। ংযড়যড়ু.পড়স, ংঁৎলড়সঁশযর.পড়স.নফ ও মধফমবঃনধহমষধ.পড়স থেকে পাওয়া যাবে এই সুবিধা।

টিকিটের মূল্য: টিকিটের মূল্য ধরা হয়েছে সর্বনিম্ন ২০০ থেকে সর্বোচ্চ ২ হাজার টাকা পর্যন্ত। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামের গ্র্যান্ড স্ট্যান্ডের টিকিট কিনতে সর্বোচ্চ ২ হাজার টাকা গুনতে হবে দর্শকদের, ক্লাব হাউজ (শহীদ মোস্তাক ও জুয়েল স্ট্যান্ড) ৫০০ টাকা, ভিআইপি স্ট্যান্ড ৫০০, নর্থান ও সাউদার্ন স্ট্যান্ড ৩০০ এবং ইস্টার্ন স্ট্যান্ডের টিকিট ২০০ টাকায়।এদিকে নতুন ভেন্যু সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামের গ্র্যান্ড স্ট্যান্ডের টিকেটের মূল্যও ২ হাজার টাকা, ক্লাব হাউজ ৫০০, গ্রিন গ্যালারি ৪০০, ওয়েস্টার্ন স্ট্যান্ড ৩০০, ইস্টার্ন স্ট্যান্ড ২০০ টাকাচট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের গ্র্যান্ড স্ট্যান্ড ও রুফটপ ২ হাজার, ক্লাব হাউজ ৫০০, ওয়েস্টার্ন গ্যলারি ৩০০, ইস্টার্ন গ্যালারি ২০০ টাকা।পঞ্চম আসরে তিনটি ভেন্যুতে বিপিএলের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। ৪ নভেম্বর থেকে ৮ নভেম্বর সিলেটে খেলা চলবে। এরপর ১১ থেকে ২১ নভেম্বর মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে দ্বিতীয় পর্যায়। ২৪ থেকে ২৯ নভেম্বর বিপিএল চলবে চট্টগ্রামে। ২ ডিসেম্বর আবার ঢাকায় ফিরবে খেলা।বিশ্রামের দিন ছাড়া প্রতিদিন হবে দুটি করে ম্যাচ। শুক্রবার ম্যাচগুলো হবে দুপুর আড়াইটা এবং সন্ধ্যা সোয়া ৭টায়। এ ছাড়া সপ্তাহের বাকি দিনগুলোতে প্রথম ম্যাচ ২টায় এবং দ্বিতীয়টি শুরু ৭টায়।৮ ও ১০ ডিসেম্বর হবে এলিমিনেটর ও কোয়ালিফায়ার। আর ১২ ডিসেম্বর মিরপুরে ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে পঞ্চম আসরের। ফাইনালের জন্য রাখা হয়েছে রিজার্ভ ডে।