আজ সোমবার দুপুরে কক্সবাজারের উখিয়ার অসহায়, বাস্তুহীণ ও মানবিক বিপর্যয়ের শিকার রোহিঙ্গাদের ক্যাম্প পরিদর্শন এবং তাদের মধ্যে ত্রাণ বিতরণ কালে পিতৃহারা রোহিঙ্গা শিশুকে কোলে তুলে নিলেন মমতাময়ী বেগম খালেদা জিয়া । এরপর বালুখালী-হাকিমপাড়া ও পানমাজার রোহিঙ্গা ক্যাম্পে যাবেন বিএনপি চেয়ারপার্সন। মোট ৪টি স্পটে ত্রাণ বিতরণ করবেন তিনি। এছাড়া রোহিঙ্গা ক্যাম্পে বসবাসরতদের মানবেতর জীবনের দৃশ্যপট স্বচক্ষে দেখবেন।

মোট ১১ হাজার পরিবারকে ত্রাণ সামগ্রী বিতরণ করা হবে বলে জানিয়েছেন মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান। এর মধ্যে ৫ হাজার প্রসূতি ও ৫ হাজার শিশু খাদ্যও রয়েছে।

মোট ৪টি স্পটে ত্রাণ বিতরণ করা হবে। উখিয়ার বালুখালি, পালংখালি, কুতুপালং, বোয়ালমারা, জামতলী রোহিঙ্গা ক্যাম্পে তাদের মানবেতর জীবনের দৃশ্যপট স্বচক্ষে দেখবেন ও ত্রাণ বিতরণ করবেন বিএনপি চেয়ারপার্সন। ড্যাবের অস্থায়ী মেডিকেল ক্যাম্পে প্রথমে যাবেন বেগম খালেদা জিয়া। এ নিয়ে ডা. জাহিদ বলেন, আমাদের আগেও যেমন প্রস্তুতি ছিলো এখনো আছে। ড্যাবের চিকিৎসা সেবা টানা চলতে থাকবে বলে জানান তিনি। এসময় রাস্তার দু’পাশে দেখা যায় রোহিঙ্গা ও স্থানীয় মানুষের ঢল। ব্যানার ফেস্টুন হাতে তারা স্বাগত জানান খালেদা জিয়াকে।