ঢাকার বাড্ডায় একটি বাসা থেকে এক গাড়ি চালক ও তার নয় বছর বয়সী মেয়ের লাশ উদ্ধার করেছে পুলিশ।বাড্ডা থানার ওসি কাজী ওয়াজেদ আলী জানান, বৃহস্পতিবার ভোরে স্থানীয়দের কাছে খবর পেয়ে বাড্ডার হোসেন মার্কেটের পেছনে ময়নার বাগ এলাকার ওই বাড়ি থেকে লাশ দুটি উদ্ধার করে মর্গে পাঠান তারা।নিহত জামিল শেখের বয়স আনুমানিক ৩৮ বছর। গুলশানে এক ব্যক্তির গাড়ি চালাতেন তিনি। আর তার মেয়ে নুসরাত বাড্ডা ইন্টারন্যাশনাল স্কুলে দ্বিতীয় শ্রেণিতে পড়ত।

চার তলা ওই বাড়ির তৃতীয় তলার একটি ফ্ল্যাটে পরিবার নিয়ে ভাড়া থাকতেন জামিল। পুলিশ গিয়ে বাসার ভেতর খাটের ওপর জামিল ও নুসরাতের লাশ পায়। জামিলের স্ত্রী আর্জিনা তখন তাদের পাঁচ বছর বয়সী ছেলেকে নিয়ে সিঁড়িতে বসে ছিলেন। ওসি বলেন, “জামিল শেখের মাথায় আঘাতের চিহ্ন রয়েছে। আর তার মেয়েকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে বলে আমাদের মনে হয়েছে।আর্জিনাকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নেওয়া হয়েছে জানিয়ে ওসি বলেন, সে বিপর্যস্ত অবস্থায় আছে। একটু সুস্থ মনে হলে আমরা তাকে জিজ্ঞাসাবাদ করব। ওই বাসায় এক দম্পতি সাবলেট থাকত। সকালে তাদেরও কোনো খোঁজ পাওয়া যায়নি।জামিলের দুঃসম্পর্কের ভাতিজা মনির জানান, তাদের বাড়ি গোপালগঞ্জ সদরের বনগ্রামে। জামিল গত ১৮ বছর ধরে বাড্ডা এলাকায় থাকেন। ওই বাসার তিন তলায় তারা ওঠেন মাস দুই আগে।

কিছুদিন আগে চাচার সঙ্গে ঝগড়া হলে চাচী ছেলেকে নিয়ে সাভারে উনার মায়ের কাছে চলে যান। তখন চাচা আর নুসরাত এই বাসাতেই ছিলেন। সপ্তাহখানেক আগে চাচী আবার বাসায় ফেরেন।জামিল গাড়ি চালানোর পাশাপাশি স্থানীয়ভাবে সুদে টাকা ধার দিতেন বলেও জানান মনির। তবে এ নিয়ে কারও সঙ্গে তার বিরোধ তৈরি হয়েছিল কি না, সে বিষয়ে কোনো তথ্য দিতে পারেননি তিনি। ওই এলাকার বাসিন্দা মো. তুহিন জানান, তিনি একটি ওষুধ কোম্পানির গাড়ি চালান। তার বাড়িও গোপালগঞ্জে। আর পেশাগত কারণে জামিলের সঙ্গে আগে থেকেই তার পরিচয় ছিল।বৃহস্পতিবার ভোরে অফিসে যাওয়ার জন্য বেরিয়ে তিনি জামিলের বাসার সামনে জটলা দেখেন এবং লাশ পাওয়ার খবর পান।আমি যখন বাসায় গেলাম, জামিলের শরীর কাঁথা দিয়ে ঢাকা ছিল। মাথায় জখম আর রক্ত। মনে হয় ধারালো কিছু দিয়ে আঘাত করেছে। পাশেই ছিল বাচ্চার লাশ।ওই সময় জামিলের স্ত্রী আর্জিনা সিঁড়িতে বসে ছিলেন জানিয়ে তুহিন বলেন, “আমি জিজ্ঞেস করলাম, ভাবী, কীভাবে ঘটল। উনি বললেন, রাত ১০টা ১১টার দিকে কয়েকজন নাকি এসে খুন করে গেছে।কিন্তু আমি যখন গেছি তখন বাজে পৌনে ৬টা। রক্ত তখনও অনেকটা তাজা। মনে হল ঘণ্টাখানেক আগের।বাড্ডায় বাবা-মেয়ের লাশ উদ্ধারের ১২ ঘণ্টারও কম সময় আগে বুধবার সন্ধ্যায় কাকরাইলের এক বাসায় মা ও ছেলেকে গলা কেটে হত্যা করা হয়।ওই বাড়ির গৃহকর্তা এবং তার তৃতীয় স্ত্রীকে পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে।