জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, সমগ্র জাতি যখন জাতীয় চার নেতার হত্যাকান্ডে বিনীত সোচ্চার তখন খালেদা জিয়া ও বিএনপি নীরব। তিনি বলেন, এই নীরবতা আরেকবার প্রমাণ করলো বেগম খালেদা জিয়া ও বিএনপি হত্যা, খুন, অবৈধ ক্ষমতা দখল ও সামরিক স্বৈরতন্ত্রের প্রত্যক্ষ সমর্থক। তিনি আজ শুক্রবার বেলা ১১টায় কুষ্টিয়া সার্কিট হাউসে দলীয় নেতাকর্মীদের সাথে মতবিনিময় শেষে ‘জেল হত্যা দিবস’র বিএনপির নীরব থাকা নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

এ সময় জেলা জাসদের সভাপতি গোলাম মহসিন, কুষ্টিয়া প্রেস ক্লাবের সভাপতি আব্দুর রশিদ চৌধুরীসহ জাসদ ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন। তথ্যমন্ত্রী বলেন, স্বৈরশাসক জেনারেল জিয়াউর রহমান ছিলেন বঙ্গবন্ধু ও চার জাতীয় নেতার হত্যার প্রধান পরিকল্পনাকারী এবং হত্যাকান্ডে জড়িতদের আশ্রয়দাতা। তারই ধারাবাহিকতায় খালেদা জিয়া ও বিএনপি ‘৭৫-এর খুনী ও চার জাতীয় নেতার খুনীদের প্রধান রাজনৈতিক আশ্রয়দাতা।

তিনি আরো বলেন, জাতীয় চার নেতার হত্যাকান্ডের নিন্দা না করা এবং নীরব থাকা প্রমাণ করে বিএনপির এবং খালেদা জিয়া বাংলাদেশের রাজনীতির জন্য হুমকিস্বরূপ। পরে তিনি কুষ্টিয়ার মিরপুর ও ভেড়ামারা এলাকার কয়েকটি সড়কের উদ্বোধন ও উন্নয়নমূলক কর্মকান্ডে যোগদেন।