মুন্সিগঞ্জে বিশ্ব বিখ্যাত মোটরসাইকেল প্রস্তুতকারী প্রতিষ্ঠান হোন্ডার কারখানা উদ্বোধন করা হয়েছে। রোববার বিকেলে গজারিয়া উপজেলার বাউশিয়া মোনায়েম অর্থনীতি অঞ্চলে কারখানাটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।কারখানাটি চালু হলে, দেশের বিপুল সংখ্যক মানুষের কর্মসংস্থান হবে বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। এই কারখানা বাংলাদেশ ও জাপানের মধ্যকার সম্পর্ক আরও জোরদার করবে বলে আশা প্রকাশ করেন শিল্পমন্ত্রী আমু।

“হোন্ডা বাংলাদেশে কারখানা নির্মাণ করার মধ্য দিয়ে এ দেশে যে বিনিয়োগের ইতিবাচক পরিবেশ রয়েছে এবং এ দেশে বিনিয়োগ যে লাভজনক সে বিষয়টি প্রমাণ করে। আশা করি আমাদের দেশের অভ্যন্তরীণ চাহিদা এই কারখানা মিটাতে পারবে।”

বেজার প্রধান নির্বাহী পবন চৌধুরী বলেন, “আমি অত্যন্ত খুশি যে হোন্ডার মতো কোম্পানি এ দেশে তাদের ঠিকানা খুঁজে পেয়েছে, এরপর শুরু মোটর সাইকেল নয়, চার চাকা-পার্টস কারখানা দেশে স্থাপন হবে।” অনুষ্ঠানে জাপানি বিনিয়োগকারীদের জন্য আলাদা অর্থনৈতিক অঞ্চল নির্মাণের পরিকল্পনা বেজার রয়েছে জানিয়ে পবন চৌধুরী বলেন, “এরই মধ্যে জাপানের ২৫৫টির মতো প্রতিষ্ঠান বাংলাদেশে বিনিয়োগ করছে, যা ভবিষ্যতে বেড়ে তিন গুণ হবে। ” এ সময় বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত হিরোয়াসু ইজুমি ও হোন্ডা মোটর কোম্পানির রিজওনাল অপারেশনের প্রধান কর্মকর্তা সিনজি আয়োয়ামা উপস্থিত ছিলেন।