পাবনার ঈশ্বরদীতে শ্বশুড়-জামাই দ্বন্দ্ব আবারও প্রকাশ্য রূপ নিয়েছে। শ্বশুড় পাবনা-৪ আসনের সংসদ সদস্য, জেলা আওয়ামীলীগ সভাপতি, ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলুর সমর্থকরা জামাই ঈশ্বরদী পৌরসভার মেয়র, পৌর আওয়ামীলীগের সভাপতি আবুল কালাম আজাদ মিন্টুর সমর্থক আওয়ামীলীগ, যুবলীগ ৩ নেতা-কর্মির উপর হামলা চালিয়েছে বলে জানা গেছে। মঙ্গলবার ভোরে ঈশ্বরদী রেলওয়ে স্টেশন এলাকায় এই হামলার ঘটনা ঘটে। আহতরা হলেন; ঈশ্বরদী উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মাসুদ রানা ওরফে জিএস রানা (৩৫), পৌর যুবলীগের সাংগঠনিক সম্পাদক শাহীনুজ্জামান ওরফে ওস্তাদ শাহীন (৪২) ও উপজেলা যুবলীগ নেতা হাসান তারেক (৩০)।

প্রতিপক্ষের সন্ত্রাসীরা শাহীনুজ্জামান ওরফে ওস্তাদ শাহীনের হাত ও পায়ের রগ কর্তনসহ কুপিয়ে মারাতœক ভাবে জখম করায় মঙ্গলবার ভোরেই তাকে মুমুর্ষ অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি পাঠানো হয়েছে। এদিকে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সে গুরুত্বর আহত অবস্থায় ভর্তি করা হয়েছে অপর ২ আওয়ামীলীগ ও যুবলীগ নেতাকে। মেয়র মিন্টুর অনুসারীদের দাবী, মন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলুর সশস্ত্র ক্যাডার যুবলীগ নেতা লিংকন ও রুহুল আমীন কুদ্দুসের নেতৃত্বে ১০/১২ জনের একদল সন্ত্রাসী এই হামলা চালিয়েছে।

স্থানীয় ও দলীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার ভোরে মেয়র গ্রুপের শাহীনুজ্জামান ওরফে ওস্তাদ শাহীন, ঈশ্বরদী উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জিএস মাসুদ রানা ও যুবলীগ নেতা হান্নান তারেক ভারতে যাবার ভিসার জন্য রাজশাহী যাবার উদ্দেশ্যে ঈশ্বরদী রেলওয়ে স্টেশনে ট্রেনে উঠার জন্য অপেক্ষা করছিল। এ সময় মন্ত্রী গ্রুপের অনুসারী যুবলীগ নেতা লিংকন ও কুদ্দুসের নেতৃত্বে একদল সশস্ত্র সন্ত্রাসী তাদের উপর অতর্কিত হামলা চালায়। এ সময় সন্ত্রাসীরা তাদেরকে বেধরক মারপিট করে। এরই এক পর্যায়ে যুবলীগ নেতা শাহীনের হাত ও পায়ের রগ কর্তন করেও দেয় সন্ত্রাসীরা।

ঈশ্বরদী পৌর আওয়ামীলীগের সভাপতি, পৌর মেয়র আবুল কালাম আজাদ মিন্টু এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈশ্বরদী সফরের প্রাক্কলে দলের মধ্যে ঘাপটি মেড়ে থাকা কূচক্রি একটি মহল এই হামলা করে দলের ভাবমূর্তি ক্ষুন্ন করছে। ঈশ্বরদীতে দলের অভ্যন্তরীন কন্দোল নিরশনে দ্রুত কেন্দ্রীয় নেতৃবৃন্দের হস্তক্ষেপ কামনা করেন তিনি। এ ব্যাপারে ঈশ্বরদী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিমুদ্দিন জানান, লোকমুখে শুনেছি শাহীন ও মাসুদ রানা নামের দুইজন জখম হয়েছে। তবে অভিযোগ পাইনি। তাই বিস্তারিত বলতে পারবো না।