১৩ বছরের এক নাবালিকাকে টাকার প্রলোভন দেখিয়ে ধর্ষণ করার অভিযোগে স্থানীয়দের শালিসী বৈঠকে কোন সিন্ধান্ত না আসায় অবশেষে শ্রীঘরে যেতে হয়েছে মসজিদের ইমাম সৌরভ আলীকে (২৩)। ঘটনাটি ঘটে সোমবার দুপুরে পাবনার ভাঙ্গুড়া উপজেলার অষ্টমণিষা ইউনিয়নের রূপসী গ্রামে।

পুলিশ ও স্থানীয়রা জানান, সোমবার দুপুর ১২টার দিকে মসজিদের অযুখানার ঘরের মধ্যে ১৩ বছর বয়সী এক নাবালিকা পানি আনতে গেলে মসজিদের ইমাম সৌরভ আলী তাকে টাকা দেবার প্রলোভন দেখিয়ে নির্জনস্থানে নিয়ে ধর্ষণ করে। বিষয়টি স্থানীয় এক মহিলা টের পেয়ে চিৎকার দিলে অন্যরা এগিয়ে এসে ধর্ষক ইমামকে হাতেনাতে ধরে মসজিদ কমিটির সভাপতির নিকট সোর্পদ করেন। মসজিদের সভাপতি আব্দুস সামাদ বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে এসে দেখি এলাকার মানুষ মারমুখি হয়ে আছে। পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্যেই ইমামকে নিজ হেফজাতে নিয়ে রাতে শালিসী বৈঠকের মাধ্যমে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে মারমুখি নারী-পুরুষ শান্ত হয়।

স্থানীয় ইউপি সদস্য আব্দুল মজিদ জানান, রাতে এ বিষয়ে একটি শালিসী বৈঠকের আয়োজন করা হয়। কিন্তু বৈঠকে সন্তোষজনক কোন সিন্ধান্ত না আসায় ওই রাতেই ধর্ষক ইমামকে থানা পুলিশের কাছে সোর্পদ করা হয়েছে। মঙ্গলবার সকালে ভাঙ্গুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম জুয়েল বলেন, ধর্ষণের অভিযুক্ত ইমাম এবং ভিকটিম পুলিশ হেফাজতে রয়েছে। এ ব্যাপারে লিখিত অভিযোগ পাওয়া গেছে। অভিযোগ তদন্ত করে দেখা হচ্ছে। তদন্ত শেষে তার বিরুদ্ধে আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানান ওসি।