ঝিনাইদহে বুধবার থেকে শুরু হচ্ছে ৩ দিন ব্যাপী নবান্ন উৎসব

0
76

আগামী ১৫ নভেম্বর ঝিনাইদহে শুরু হচ্ছে ৩ দিন ব্যাপী নবান্ন উৎসব। বিহঙ্গ সাংস্কৃতিক চর্চা কেন্দ্র আয়োজন করতে যাচ্ছে এ উৎসবের।
সোমবার ঝিনাইদহ প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন বিহঙ্গের সাধারণ সম্পাদক শাহীনুর আলম লিটন।
তিনি তার লিখিত বক্তব্যে বলেন, শহুরে জীবনের যান্ত্রিকতায় আমাদের গ্রামীণ ঐতিহ্যগুলো আজ হারাতে বসেছে। নতুন প্রজন্মের কাছে আমাদের আদি ও লোকজ সংস্কৃতিকে তুলে ধরার লক্ষে বিগত বছরের ন্যায় এবারও বিঙ্গ পহেলা অগ্রহায়ন থেকে ৩রা অগ্রহায়ন শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে নবান্ন উৎসবের আয়োজন করতে যাচ্ছে। ১৫ নভেম্বর বিকাল ৩ টায় অনুষ্ঠানের উদ্বোধন করবেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র আলহাজ সাইদুল করিম মিন্টু এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জেলা প্রশাসক জাকির হোসেন। অনুষ্ঠানের মধ্যে রয়েছে চিত্রাংকন প্রতিযোগিতা, বর্ণাঢ্য র‌্যালী, নাটানৃত্য, বাউল সংগীতসহ নবান্নের গান পরিবেশন। এতে সকলের সহযোগিতা কামনা করেন শাহীনুর আলম লিটন।
সংবাদ সম্মেলনে বিহঙ্গ’র সভাপতি রূপালী পারভীন, সাংস্কৃতিক সম্পাদক নিশাত আঞ্জুম, অর্থ সম্পাদক মাসুদ রানা, সাংগঠনিক সম্পাদক তানজুল ইসলাম দিনার, নির্বাহী সদস্য কানিজ তন্বী, তামান্না ইকবাল লিটা, তামান্না সাদিয়া অন্তি, সদস্য যায়েদ বিন কবির অহৃত।