বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, ‘বর্তমান সরকারের অধীনে নির্বাচনে আসা ছাড়া বিএনপির আর কোনও বিকল্প নেই। বিএনপি নির্বাচনে না এলে তারা অস্তিত্ব সংকটে পড়বে। এ নির্বাচন বানচাল করার ক্ষমতা বিএনপির নেই।’ শুক্রবার (২৪ নভেম্বর) দুপুরে ভোলার লালমোহনে আবদুল হান্নান মাধ্যমিক বিদ্যালয় মাঠে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব বলেন।
তিনি বলেন, ‘বিএনপির নেতারা বলছেন, গণঅভ্যুত্থান করে টেনেহিঁচড়ে সরকারকে ক্ষমতা থেকে নামানো হবে।’এর জবাবে মন্ত্রী চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে বলেছেন, ‘যদি সাহস থাকে, সে চেষ্টা আপনারা করুন।অনুষ্ঠানে ১৫২ কৃতি শিক্ষার্থীর হাতে আনুষ্ঠানিকভাবে আব্দুল হান্নান হাওলাদার শিক্ষাবৃত্তির সনদ ও পুরস্কার তুলে দেন মন্ত্রী। বিএনপিকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে তোফায়েল আহমেদ আরো বলেন, আন্দোলনের নামে যারা সন্ত্রাসী কর্মকা- করবেন, তাদের জেলে যাওয়া ছাড়া কোনো উপায় থাকবে না। বিএনপি নেতারা যতোই কথা বলুক না কেন নির্বাচনে অংশগ্রহণ ছাড়া তাদের সামনে বিকল্প কিছু নেই। বিএনপি জোট সরকারের আমলে আমাদের নেতাকর্মীর নামে হামলা মামলা করা হলেও আমরা প্রতিহিংসার রাজনীতি করি না, আমরা জনগণের জন্য কাজ করি। লালমোহন-তজুমদ্দিনে বিএনপি সন্ত্রাসী কর্মকা- করেছে, একটি সন্ত্রাসী দল কখনোই ভোট চাইতে পারে না- মন্তব্য মন্ত্রীর। ভোলার উন্নয়নের নানা দিক উল্লেখ করে তিনি বলেন, ভোলার নদী ভাঙন রোধে ১৮শ’ কোটি টাকা এবং গ্রামীণ অবকাঠামো উন্নয়নে ৪৬৫ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। এ সরকারের আমলেই উন্নয়ন হয়।কিন্তু আগে যিনি পানিসম্পদ মন্ত্রী ছিলেন, তিনি নদী ভাঙন রোধে কোনো কাজই করেননি, উন্নয়নের নামে সব লুটপাট করেছেন।

গ্যাসকে কেন্দ্র করে ভোলায় অনেক শিল্প প্রতিষ্ঠান গড়ে উঠবে, জেলার উন্নয়ন হবে বলেও আশা প্রকাশ করেন মন্ত্রী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকাস্থ ভোলা সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. মাকসুদ হেলালী। এসময় আরও উপস্থিত ছিলেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন, ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল ও ভোলার জেলা প্রশাসক মোহাং সেলিম উদ্দিন প্রমুখ।