ব্রাজিলকে বিশ্বকাপ জেতাতে সবটুকু দিয়ে খেলবেন নেইমার

0
83

দেশের মাটিতে স্বপ্নভঙ্গের হতাশা ভুলতে রাশিয়া বিশ্বকাপ জিততে মরিয়া ব্রাজিল। বিশ্ব চ্যাম্পিয়নের মুকুট পরতে সামর্থ্যরে সবটুকু দিয়ে খেলবেন বলে জানিয়েছেন তারকা ফরোয়ার্ড নেইমার।২০১৪ সালের বিশ্বকাপে অন্যতম ফেভারিট ভাবা হয়েছিল স্বাগতিক ব্রাজিলকে। কিন্তু সেমি-ফাইনালে জার্মানির কাছে ৭-১ গোলে হেরে যায় তারা।পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়নদের এমন পরাজয় শুধু ব্রাজিলিয়ানদেরই নয়, পুরো ফুটবল বিশ্বকে নাড়িয়ে দিয়েছিল। সে ব্যর্থতা পিছনে ফেলে দারুণভাবে ঘুরে দাঁড়ানো সেলেসাওদের রাশিয়া বিশ্বকাপের অন্যতম ফেভারিট ভাবা হচ্ছে।

বিশ্বকাপের বাছাই পর্বে দারুণ খেলেছে ব্রাজিল। একটি মাত্র ম্যাচ হারা দলটি দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাই পর্বের পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে সবার আগে মূল পর্বের টিকেট নিশ্চিত করে।আসছে বিশ্বকাপে দল ভালো কিছু করতে পারবে বলে বিশ্বাস নেইমারের। তার মতে, তিন-চার বছর আগে বিশ্বকাপের পরবর্তী সময়ের চেয়ে এখন দলটির প্রতি সবার সম্মান বেড়েছে। ফিফা ডটকমকে বিশ্বের সবচেয়ে দামি এই ফুটবলার বলেন, “মানুষ আমাদের ভিন্নভাবে দেখে। যে ব্রাজিলকে সবাই সম্মান করে এবং প্রশংসা করে সেটা ফিরে এসেছে। এই দল ভালো খেলা উপভোগ করে আর তা আমাদের আনন্দ দেয়। আমাদের সমর্থক ও দেশের মানুষের মনোভাব পরিবর্তন হয়েছে। বিশ্বকাপের আগে সবাই আত্মবিশ্বাসী এবং খুশি।

গত আসর নেইমারের জন্য ছিল খুবই বেদনাদায়ক। কোয়ার্টার-ফাইনালে কলম্বিয়ার বিপক্ষে পিঠে মারাত্মক চোট পেয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়েন আক্রমণভাগের এই খেলোয়াড়। এটা অপ্রত্যাশিত ছিল। কারণ ওই বিশ্বকাপ যেভাবে শেষ করতে চেয়েছিলাম সেভাবে পারিনি। অবশ্যই, আমি মুকুট পরতে চেয়েছিলাম। কিন্তু আমি সেটা জিততেও পারিনি, আবার পরাজিতও হইনি। বিশ্বকাপটা আমি শেষ করতে পারিনি। মারাত্মক এক চোটে টুর্নামেন্টটি শেষ হয় আমার। দুর্ভাগ্যক্রমে আমাকে এর মূল্য দিতে হয়েছিল।ওটা আমার জন্য খুবই বাজে একটি সপ্তাহ ছিল। আমি অনেক কেঁদেছিলাম। নিজেকে অনেকবার প্রশ্ন করেছিলাম, কেন এমন হলো। কিন্তু শেষ পর্যন্ত আপনি বুঝবেন যে, জীবনে যা কিছুই ঘটে তা আপনাকে আরও শক্তিশালী করে।ৃএটা ভবিষ্যতে আপনাকে শিখতে এবং নিজেকে আরও ভালোভাবে প্রস্তুত হতে সাহায্য করে।পুরনো সে হতাশা ঘোচাতে মরিয়া নেইমারের এবারের লক্ষ্য, রাশিয়ায় দলকে শ্রেষ্টত্বের আসনে বসানো। “আমি মনে করি, এবারের বিশ্বকাপ ব্রাজিলিয়ানদের জন্য বিশাল কিছু হতে যাচ্ছে। এটা জিততে আমার যা কিছু আছে তার সবটুকু দিব।”