‘৯ম জাতীয় ¯œাতক গণিত অলিম্পিয়াড- ২০১৭’ গাজীপুরের ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (ডুয়েট) অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বাংলাদেশ গণিত সমিতি ও এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের পৃষ্ঠপোষকতায় ডুয়েটের গণিত বিভাগের আয়োজনে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ডুয়েট’র উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আলাউদ্দিন।

প্রধান অতিথি ছিলেন ডুয়েট’র উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আলাউদ্দিন বলেন, বর্তমান যুগ বিজ্ঞানের যুগ। আর বিজ্ঞানের রাণী হলো গণিত। এজন্য বিজ্ঞান ও প্রযুক্তিক্ষেত্রে গবেষণা, উদ্ভাবন ও উৎকর্ষ সাধনের লক্ষ্যে গণিত চর্চার বিকল্প নেই।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন অধ্যাপক ড. মো. আবু নঈম শেখ, গণিত বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মোছা. নাসরিন আখতার, জাতীয় ¯œাতক গণিত অলিম্পিয়াড-২০১৭ এর প্রধান সমস্বয়ক অধ্যাপক ড. মুনিবুর রহমান চৌধুরী, প্রফেসর ড. মো. আনোয়ার হোসেন, বাংলাদেশ গণিত সমিতির সভাপতি প্রফেসর সাজেদা বানু, জাতীয় ¯œাতক গণিত অলিম্পিয়াড-২০১৭ এর সদস্য-সচিব অধ্যাপক ড. মো. মুনিরুল আলম সরকার প্রমূখ। এসময় গণিত বিষয়ক আলোচনা, প্রশ্নাত্তর পর্ব, সার্টিফিকেট, ক্রেস্ট ও প্রাইজমানি প্রদান করা হয়।