জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় নিজের বিরুদ্ধে আনা সকল অভিযোগ প্রত্যাখ্যান করে আদালতের কাছে ন্যায় বিচার প্রত্যাশা করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। মঙ্গলবার বকশিবাজারের বিশেষ আদালতে উপস্থিত হয়ে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় আত্মপক্ষ সমর্থন করে বক্তব্য দিতে গিয়ে তিনি একথা বলেন।

খালেদা জিয়া বলেন: আমি এই ট্রাস্টের তহবিল সংগ্রহ, বন্টন এবং কোন রকম ব্যাংকিং লেনদেনের সঙ্গে কোনোভাবে জড়িত ছিলাম না। কাজেই এর মাধ্যমে নিজের লাভবান হওয়ার কিংবা অন্য কাউকে লাভবান করার কোন প্রশ্নই উঠতে পারে না। বিএনপি সরকার একজন বিচারপতির নেতৃত্বে স্বাধীন দুর্নীতি দমন কমিশন প্রতিষ্ঠার লক্ষ্যে দুর্নীতি দমন কমিশন আইন প্রণয়ন করে বলেও দাবি করেন তিনি।

খালেদা জিয়া বলেন: আমি আরও উল্লেখ করতে চাই যে, এই সাক্ষী হারুন অর রশীদকে কমিশনের সেটআপে অন্তর্ভূক্ত না করায় পরবর্তীতে আমার বিরুদ্ধে মামলা করা এবং সাক্ষ্য দেয়ার জন্য তাকে আবার কমিশনে ফিরিয়ে আনা হয়েছে।

তিনি বলেন: আমাদের রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী পক্ষ বিশেষ করে, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী ও তার মন্ত্রী পরিষদের কতিপয় সদস্য প্রায়ই আমাকে জড়িয়ে জনসম্মুখে মিথ্যা বক্তব্য প্রচার করে।

‘আমি জিয়া অরফানেজ ট্রাস্টের অনুকূলে কখনো কোন অর্থ নেইনি। সাক্ষী হারুণ অর রশীদ একজন অনুসন্ধানকারী ও তদন্তকারী কর্মকর্তা হিসাবে কোন দালিলিক প্রমাণ ছাড়া আমার ভাবমূর্তি ক্ষুন্ন করার উদ্দেশ্যে এইরূপ মনগড়া সাক্ষ্য দিয়েছেন।’

শুরুতে খালেদা জিয়া জামিন আবেদন করলে জামিন মঞ্জুর করেন আদালত। এর আগে গত বৃহস্পতিবার খালেদা জিয়া আদালতে অনুপস্থিত থাকায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছিলেন বিশেষ জজ আদালত।