বাল্য বিয়ে প্রতিরোধে সারা দেশে কিশোর-কিশোরী ক্লাব গঠন হচ্ছে – নারী ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী চুমকি

0
58

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি বলেছেন, নারীদের গাড়ি চালনা, মোবাইল সার্ভিসিংসহ বিভিন্ন কার্যক্রম একনেকে অনুমোদন হয়েছে, যা জানুয়ারি মাস থেকে শুরু হবে। এছাড়াও বাল্য বিয়ে ও যৌতুক প্রতিরোধ এবং সচেতনতা সৃষ্টির লক্ষ্যে আমরা সারা দেশে কিশোর-কিশোরী ক্লাব গঠন করছি, যা শীঘ্রই একনেকে পাশ হবে। কিশোর-কিশোরীদের ভবিষ্যতের জন্য গড়ে তুলতে এ উদোগ নেয়া হয়েছে।

তিনি বুধবার দুপুরে গাজীপুরে জেলা পর্যায়ে পাঁচটি ক্যাটাগরিতে পাঁচজন জয়িতাকে সম্মননা প্রদান এবং স্বেচ্ছাসেবী মহিলা সংগঠনের মধ্যে অনুদানের চেক বিতরণ ও বেগম রোকেয়া দিবস পালন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ পালনের অংশ হিসেবে গাজীপুর জেলা শহরের ভাওয়াল রাজবাড়ি মাঠে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের যৌথ উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

গাজীপুর জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে গাজীপুর সিভিল সার্জন ডা. সৈয়দ মুঞ্জুরুল হক, মহানগর আওয়ামীলীগের সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলমসহ জয়িতা ও স্বেচ্ছাসেবী নারী সংগঠনের প্রতিনিধিগণ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে ৯১টি মহিলা সমিতি ও সংগঠনের মধ্যে অনুদানের চেক বিতরণ করা হয়। এছাড়া অনুষ্ঠানে বিভিন্ন ক্যাটাগরিতে ৫ জন শ্রেষ্ঠ জয়িতার হাতে ক্রেষ্ট প্রদান করা হয়।