মহান বিজয় দিবসে দিল্লিতে বাংলাদেশের ২টি নাটক

0
83

বাংলাদেশের প্রথম সারির নাট্যদল প্রাঙ্গণেমোর নিউ দিল্লির ইমপ্রেসারিও এন্ড হ্যাবিটাট সেন্টারের আমন্ত্রণে তাদের দর্শক-নন্দিত দুটি নাটক নিয়ে ১৩ ডিসেম্বর দিল্লি যাচ্ছে। দিল্লির গ্রিনরুম থিয়েটার-এর কারিগরি সহযোগিতায় ইন্ডিয়া হ্যাবিটাট সেন্টারে ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসের সন্ধ্যায় মঞ্চায়িত হবে ‘আমি ও রবীন্দ্রনাথ’ এবং ১৭ তারিখ মঞ্চায়িত হবে ‘ঈর্ষা’ নাটক। ‘আমি ও রবীন্দ্রনাথ’ নাটকটি রচনা ও নির্দেশনা দিয়েছেন নূনা আফরোজ এবং সৈয়দ শামসুল হকের লেখা ‘ঈর্ষা’ নাটকটি নির্দেশনা দিয়েছেন অনন্ত হিরা।

দিল্লির ‘গ্রিনরুম থিয়েটার (জি. আর. টি.) কালচারাল সোসাইটি’র উদ্যোগে “ইন্দো-বাংলাদেশ আন্তর্জাতিক নাট্যোৎসব ২০১৬”-এর শেষ দিন মুক্তধারা অডিটোরিয়ামে গত বছর ১৮ এপ্রিল ‘আমি ও রবীন্দ্রনাথ’ নাটকটি মঞ্চায়িত হয়েছিলো। ঐ সময় দিল্লির দর্শকদের কাছে নাটকটি ব্যাপক প্রশংসিত হয়। এছাড়া নান্দীকার জাতীয় নাট্যোৎসবসহ কলকাতার বিভিন্ন নাট্যদলের আমন্ত্রণে ‘ঈর্ষা’ নাটকের ৬টি প্রদশর্নী হয়। ঈর্ষা নাটকও ওখানে দর্শক-নন্দিত হয়। তারই প্রেক্ষিতে মহান বিজয় দিবস উপলক্ষে দিল্লির বাঙালিদের জন্য এবার আয়োজন করা হয়েছে বাংলাদেশের এই দুটি নাটক।

‘আমি ও রবীন্দ্রনাথ’ নাটকটিতে অভিনয় করেছেন- নূনা আফরোজ, অনন্ত হিরা, আউয়াল রেজা, রামিজ রাজু, তৌহিদ বিপ্লব ও সরোয়ার সৈকত এবং ঈর্ষা নাটকটিতে অভিনয় করেছেন রামিজ রাজু, নূনা আফরোজ ও অনন্ত হিরা।