সুনামগঞ্জের পৌরসভার নবীনগরে চতুর্থ শ্রেণিতে পড়ুয়া এক স্কুলছাত্রীকে ধর্ষণের চেষ্টার অভিযাগে এক শ্রমিক লীগ নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃত শ্রমিক লীগ নেতার নাম মলয় চন্দ। তিনি শহরের নবীনগর ধোপাখালী এলাকার বাসিন্দা। তিনি জেলা শ্রমিক লীগের আহ্বায়ক কমিটির সদস্য। এ ঘটনায় গতকাল রোববার দিবাগত রাত সাড়ে ১২টায় সদর মডেল থানায় মামলা দায়ের করেছেন স্কুলছাত্রীর মা।

মামলা সূত্রে জানা যায়, গতকাল রোববার রাতে পৌর এলাকার নবীনগরে বাদল দাসের বাড়ির পাশে নামকীর্তন অনুষ্ঠান চলছিল। ওই ছাত্রীর পরিবারের লোকজন কীর্তনে চলে যান। বাড়িতে তখন ওই ছাত্রী আর তার এক বান্ধবী ছিল। ওই ছাত্রীর বাড়ির পাশেই মলয় চন্দের বোনের বাড়ি।

মলয় চন্দ সেখানে কীর্তনে যান। তখন তিনি ওই ছাত্রীর বসতঘর খালি পেয়ে সেখানে প্রবেশ করে তাকে ধর্ষণের চেষ্টা চালান। তখন ওই স্কুলছাত্রীর বান্ধবী দৌড়ে ঘর থেকে বেরিয়ে এসে চিৎকার শুরু করে। তখন লোকজন মলয় চন্দকে আটক করে পুলিশে দেয়।  জেলার অতিরিক্তি জ্যেষ্ঠ পুলিশ সুপার তাপস রঞ্জন ঘোষ জানান, ওই স্কুলছাত্রী তাঁদের হেফাজতে রয়েছে। শিশুটির মা বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন। তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।