সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষকরা প্রধান শিক্ষকের পরের গ্রেডে বেতন স্কেল নির্ধারণের দাবিতে যশোরে মানববন্ধন ও সংবাদ সম্মেলন করছে। সহকারী শিক সমিতি যশোর জেলা শাথা কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে এ কর্মসূচির আয়োজন করে। শুক্রবার সকালে প্রেসক্লাব যশোরে সামনে অনুষ্ঠিত মানবন্ধন শেষে প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলন করেন তারা।

এ সময় শিক্ষক নেতারা বলেন, প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী প্রধান শিক্ষকদের দশম গ্রেড প্রদানের জন্য মন্ত্রণালয়ে একটি সুপারিশ প্রেরণ করা হয়েছে। এ ফলে সহকারী শিক্ষকদের সাথে তাদেও বেতন স্কেলের ব্যবধান হবে চার ধাপ। কিন্তু সহকারী শিক্ষকরা বিগত চার বছর ধরে আন্দোলন কওে আসছে। কিন্তু সহকারী শিক্ষকদের বেতন বৈষম্য নিরসনের কোনো উদ্যোগ নেয়া হয়নি।

তারা বলেন, প্রধান শিক্ষকদের দশম গ্রেড আমরাও চাই। কিন্তু তার আগে সহকারী শিক্ষকদের ন্যায্য দাবি প্রধান শিক্ষকের পরের ধাপে সহকারী শিক্ষকের বেতন স্কেল প্রদানের বিষয়টি সমাধান করতে হবে। তা না হলে প্রধান শিক্ষকদের সাথে সহকারী শিক্ষকদের চরম বেতন বৈষম্যের সৃষ্টি হবে।এদিকে, আগামী ২২ ডিসেম্বরের মধ্যে এ দাবি সরকার মেনে না নিলে ২৩ ডিসেম্বর ঢাকায় কেন্দ্রীয় শহীদ মিনারে আমরণ অনশন শুরু করবে সহকারি শিক্ষক সংগঠন সমূহের জোট বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক মহাজোট। এ সময় বক্তব্য রাখেন সহকারী শিক্ষক সমাজের যশোর জেলা শাখার সাধারণ সম্পাদক এ বি এম ফারুকুল ইসলাম,শিক্ষক নেতা তপনকুমার মন্ডল,সুদেব কুমার দেবনাথ,জিন্নাত আলী,বাসুদেব ঘোষ, মোস্তফা কামাল প্রমুখ।