রংপুর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির নিশ্চিত হার জেনেই দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর উল্টাপাল্টা বক্তব্য দিচ্ছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ।মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে স্বাধীনতা পরিষদ আয়োজিত বিজয় দিবসের এক আলোচনা সভায় একথা বলেন তিনি।হাছান মাহমুদ বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর রংপুরে গিয়ে আঁচ করতে পেরেছেন- তাদের প্রার্থী হয়তো দুই নম্বরও হবে না। সেজন্য তিনি আগে থেকে উল্টাপাল্টা কথা বলছেন।জাতীয় সংসদ নির্বাচনের আগে নির্বাচনকালীন নিরপক্ষের সরকারের দাবি জানিয়ে আসা বিএনপির ‘কোনো ফর্মুলা কাজে আসবে না’ বলে মন্তব্য করেন এই আওয়ামী লীগ নেতা।তিনি বলেন, সমস্ত নির্বাচনই নির্বাচন কমিশনের অধীনে হবে, সরকারের অধীনে কোনো নির্বাচন হয় না। আগামী নির্বাচনও কমিশনের অধীনেই হবে, সরকার তখন রুটিন অনুযায়ী কাজ করবে।তাই বিএনপিকে বলতে চাই, নির্বাচনের জন্য প্রস্তুতি নিন। এই ফর্মুলা সেই ফর্মুলা দিয়ে কোনো কাজ হবে না। সংবিধানের একচুলও ব্যত্যয় হবে না।

বিএনপি নেতাদের অপরাজনীতির কারণে জনগণ তাদের থেকে মুখ ফিরিয়ে নিয়েছে দাবি করে হাছান মাহমুদ বলেন, তারা (বিএনপি) বুঝতে পেরেছে আগামী নির্বাচনে জনগণ তাদেরকে আর ভোট দেবে না। সেজন্য তাদের কথার মধ্যে অসৌজন্যতা লক্ষ্য করা যাচ্ছে।মির্জা ফখরুল ইসলাম আলমগীর যখন বলেন, জানুয়ারিতে আওয়ামী লীগকে খুঁজে পাওয়া যাবে না, তখন তার মানসিক সুস্থতা নিয়ে আমাদের প্রশ্ন জাগে।বিএনপি নেতা রুহুল কবির রিজভীর এক বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, রিজভী আহমেদ বলেছেন, আমাদের বক্তব্য নাকি ভর দুপুরে বট গাছের নীচে ভূত দেখার মতো। বাংলাদেশের মানুষ ভূতের গল্প শুনেছে, আমিও গল্প শুনেছি- কখনও দেখি নাই।তবে আমরা বেগম খালেদা জিয়ার যে ভৌতিক রূপ দেখেছি, মানুষকে বোমা মেরে হত্যা করা জীবন্ত মানুষের গায়ে পেট্রোল ঢেলে দিয়ে হত্যা করাৃ তাই রিজভী সাহবেকে বলতে চাই, বেগম খালেদা জিয়া হচ্ছে ভৌতিক ছবির বাস্তব রূপ।

অনুষ্ঠানে খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেন, আমরা মনে করি, আগামী নির্বাচন হবে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির আর বিপক্ষের শক্তির মধ্যে লড়াই। স্বাধীনতার পক্ষের শক্তি আর যার নেতৃত্ব দিচ্ছেন আমাদের নেত্রী জননেত্রী শেখ হাসিনা। আর মুক্তিযুদ্ধের বিরোধী শক্তি, যার নেতৃত্ব দিচ্ছেন বেগম খালেদা জিয়া।
এতে মুক্তিযুদ্ধের পক্ষশক্তির জয় ‘অবশ্যম্ভাবী’ মন্তব্য করে তিনি বলেন, বিএনপি আঁচ করতে পারছে, আগামী নির্বাচনে তাদের ভরাডুবি হবে; এবং এই ধারণা থেকে তারা মিথ্যা বলছে, প্রলাপ বকছে, একেক সময় একেক দাবি করছে।তাদের কথার মধ্যে… ফখরুল ইসলাম আলমগীর বলেন আর রিজভী বলেন- তাদের বক্তব্যের মধ্যে শিষ্টাচার নেই। তারা শিষ্টাচার বিবর্জিত কথা বলছেন।স্বাধীনতা পরিষদের উপদেষ্টা জাকির হোসেনের সভাপতিত্বে আলোচনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার এবং বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা।