জনপ্রিয় আন্তর্জাতিক ওয়েবসাইট টপটেনস ডটকমের বিশ্বের সেরা দশ হার্ড রক ব্যান্ডের তালিকায় এখন পঞ্চম স্থানে আছে বাংলাদেশের অন্যতম শ্রোতাপ্রিয় ব্যান্ড ওয়ারফেইজ। টপটেনস ডটকম ওয়েবসাইটটি বিখ্যাত দর্শকের ভোটে বিশ্বের নানা বিষয়ের সেরা দশ তালিকা প্রকাশ করায়। ওয়ারফেইজ ব্যান্ডের ড্রামার শেখ মনিরুল আলম টিপু গণমাধ্যমকে নিশ্চিত করেছেন গত তিন বছর ধরেই সেরা হার্ড রক ব্যান্ডের তালিকায় আছেন তারা। তিনি বলেন, ‘সংগীত বিভাগের হার্ড রক ব্যান্ড ক্যাটাগরিতে আমরা এখন পঞ্চম স্থানে আছি। আমরা নিজেরাও বিশ্বাস করতে পারিনি যখন খবরটি শুনি। কিন্তু এটা সত্যি যে আমরা তালিকায় আছি এবং এখন আমরা এটির মূল্য বুঝতে পারছি।’

তিনি আরও বলেন, ‘অনুভূতিটা দারুণ। অন্য ব্যান্ডগুলো এই সময়ে তালিকা থেকে ওঠানামা করেছে। কিন্তু আমরা আমাদের অবস্থান ধরে রেখেছি।’ তালিকার শীর্ষে আছে অস্ট্রেলিয়ান ব্যান্ড এসিডিসি। দ্বিতীয় স্থানে আছে মার্কিন ব্যান্ড গানস অ্যান্ড রোজেস। তৃতীয় স্থানে লেড জেপলিন এবং চতুর্থ স্থানে মেটালিকা। ওয়ারফেইজের পরে আছে অ্যারোস্মিথ, আয়রন মেইডেন, বন জোভি, কুইন এবং ভ্যান হেলেন-এর মতো জনপ্রিয় ব্যান্ডগুলো।

১৯৮৪ সালে গঠিত হওয়া ওয়ারফেইজ তাদের দীর্ঘ ৩৪ বছরের ক্যারিয়ারে সাতটি স্টুডিও অ্যালবাম প্রকাশ করেছে। ‘তোমাকে’, ‘অবাক ভালোবাসা’, ‘যতদূরে’র মতো জনপ্রিয় সব বাংলা রক গানের জনক তারা। এই তালিকার ২০ নম্বর স্থানে রয়েছে আরেক জনপ্রিয় ব্যান্ড ‘অর্থহীন’।

SOURCE : Click HERE