পাবনার রূপপুরে সাংবাদিকদের ওপর হামলা ও মারধরের ঘটনায় দায়ের মামলায় প্রধান আসামি ভূমিমন্ত্রীর ছেলে ও ঈশ্বরদী উপজেলা যুবলীগের বহিষ্কৃত সভাপতি শিরহান শরীফ তমালের জামিন আবেদন আবারও নামঞ্জুর করেছেন আদালত। এ নিয়ে তিনবার তার জামিন নামঞ্জুর হলো।
আদালত সূত্রে জানা যায়, রবিবার দুপুরে পাবনার অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম মো. রেজাউল করিমের আদালতে তমালকে হাজির না করেই তার আইনজীবী মো. আকরামুজ্জামান মামুন জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক তমালের জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে রাখার নির্দেশ দেন।এর আগে সাংবাদিক পেটানো মামলায় ১৫ দিন পলাতক থাকার পর গত ১৩ ডিসেম্বর পাবনার আমলী আদালত-১ এ আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন তমাল। বিচারক আবেদন নামঞ্জুর করে তাকে জেল হাজতে রাখার নির্দেশ দেন। এরপর গত ২১ ডিসেম্বর তমাল জামিন আবেদন করলেও আদালত তা মঞ্জুর করেননি।
উল্লেখ্য, গত ২৯ নভেম্বর ঈশ্বরদীর রূপপুরে খবর সংগ্রহের সময় সাংবাদিকদের ওপর ভূমিমন্ত্রীর ছেলে শিরহান শরীফ তমালের নেতৃত্বে ক্যাডার বাহিনী সশস্ত্র হামলা করে। এ সময় গুরুতর আহত হন বিডিনিউজ, সময় টেলিভিশন ও বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি এস এ আসাদ, ডিবিসির জেলা প্রতিনিধি পার্থ হাসান, পরিবর্তন ডটকম ও এটিএন নিউজের জেলা প্রতিনিধি রিজভী জয়, ক্যামেরাপারসন মিলন হোসেন। এ ঘটনায় ডিবিসি জেলা প্রতিনিধি পার্থ হাসান বাদী হয়ে ভূমীমন্ত্রী পুত্র তমালকে প্রধান আসামি করে ২৫/৩০ জনের বিরুদ্ধে ঈশ্বরদী থানাতে একটি মামলা দায়ের করেন। পুলিশ এ ঘটনায় ১১ জনকে গ্রেফতার করে। গত ১৩ ডিসেম্বর রাতে যুবলীগ কেন্দ্রীয় কমিটি তমালকে দল থেকে স্থায়ী বহিষ্কার করে।