প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ২০১৮ সালের বিনামূল্যে বিতরণ করা বই এর কপি আনুষ্ঠানিকভাবে তুলে দিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান। এর মাধ্যমেই ২০১৮ সালের বই উৎসব কার্যক্রমের উদ্বোধন করা হলো। শনিবার সকালে গণভবনে এই বই হস্তান্তর করেন তারা। এ সময় শিক্ষামন্ত্রী জানান, এ বছর ৩৫ কোটি ৪২ লাখ ৯০ হাজার ১শ ৬২ টি বই বিনামূল্যে সারাদেশে বছরের প্রথম দিন বিতরণ করা হবে।

এরপর, পিইসি ও ইবতেদায়ী পরীক্ষার ফল প্রধানমন্ত্রীকে তুলে দেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান। পরে জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। একইসঙ্গে পরীক্ষায় পাসের হার ও আনুষঙ্গিক বিষয় সম্পর্কে প্রধানমন্ত্রীকে অবহিত করেন তারা। এসময় মন্ত্রণালয় ও শিক্ষাবোর্ডের অন্যান্য কর্মকর্তারাও উপস্থিত ছিলেন। দুপুর ২টায় দুই মন্ত্রীর সংবাদ সম্মেলনের পর প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ও টেলিটকের ওয়েবসাইটে প্রাথমিক ও এবতেদায়ী সমাপনী পরীক্ষার ফলাফল পাওয়া যাবে। আর শিক্ষা বোর্ড গুলোর ওয়েবসাইট থেকে জানা যাবে জেএসসি ও জেডিসির ফল।

এছাড়া মোবাইলে এসএসএসের মাধ্যমেও পরীক্ষার ফল জানতে পারবেন শিক্ষার্থীরা। চলতি বছর প্রাথমিক ও এবতেদায়ী সমাপনী পরীক্ষায় অংশ নেন ৩০ লাখ ৯৬ হাজার ৭৫ শিক্ষার্থী। আর জেএসসি ও জেডিসিতে মোট পরীক্ষার্থী ছিল ২৪ লাখ ৬৮ হাজার ৮২০ জন।