মুমিনুলের ডাবল সেঞ্চুরি

Bangladesh cricketer Mominul Haque plays a shot during the first day of the second cricket Test match between Bangladesh and South Africa at the Sher-e-Bangla National Cricket Stadium in Dhaka on July 30, 2015. AFP PHOTO/ Munir uz ZAMAN (Photo credit should read MUNIR UZ ZAMAN/AFP/Getty Images)

ডাবল সেঞ্চুরিটা করেই ফেললেন মুমিনুল। বিসিএলে পূর্বাঞ্চলের হয়ে দক্ষিণাঞ্চলের বিপক্ষে প্রথম দিন শেষে ১৬৯ রানে অপরাজিত ছিলেন মুমিনুল। বুধবার দ্বিতীয় দিনে প্রথম পানি পানের বিরতির একটু পরে ২০০ রান করেন তিনি। মুমিনুলের ডাবল সেঞ্চুরি করতে লেগেছে ২৫৫ বল। ১৯টি চারের পাশে ছিল ২টি ছক্কা।

এগিয়ে যাচ্ছেন ডাবল সেঞ্চুরির পরও। দ্বিতীয় দিন লাঞ্চের সময় অপরাজিত ২১৮ রানে। প্রথম শ্রেণির ক্রিকেটে তার সর্বোচ্চ রান ২৩৯। মুমিনুলের সঙ্গে ৪৭ রানে দিন শুরু করা জাকির হাসান করেছেন সেঞ্চুরি। তবে চতুর্থ প্রথম শ্রেণির সেঞ্চুরি করে তরুণ প্রতিভাবান উইকেটকিপার ব্যাটসম্যান আউট হয়ে গেছেন ১১৯ রানে। মুমিনুলের সঙ্গে ষষ্ঠ উইকেটে জাকির গড়েছেন ২৩৩ রানের জুটি। কদিন বাদে শুরু হতে যাওয়া ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের দলে নেই মুমিনুল। তবে দারুণ এই ডাবল সেঞ্চুরিতে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজের দলে জায়গা পেতে পারেন তিনি, সেটা আপাতত ধরেই নেয়া যায়।