নতুন কোন চমক নয় বরং উত্তর সিটি কর্পোরেশনের অসম্পূর্ণ এবং চলমান কাজগুলো বাস্তবায়ন করতে চান ঢাকা উত্তরের মেয়র পদে উপনির্বাচনের প্রার্থী শাফিন আহমেদ। উত্তর ঢাকাবাসীদের স্বস্তি দিতে যানজট কমানো, জলাবদ্ধতা নিরসন, পরিবেশ দূষণমুক্ত করা এবং ফুটপাথ থেকে হকারদের পুনর্বাসনের প্রতিশ্রুতি দিচ্ছেন তিনি। এসব প্রতিশ্রুতি তুলে ধরে ব্যান্ডসংগীত তারকা আশা প্রকাশ করেন উত্তরের বাসিন্দারা তাকে নির্বাচিত করবে, কারণ তিনি জিতলে জিতবে ঢাকা।

তফসিল ঘোষণার পরদিন সুষ্ঠু নির্বাচনের জন্য চার দফা দাবি নিয়ে বুধবার দুপুরে নির্বাচন ভবনে আসেন শাফিন আহমেদ। রিটার্নিং কর্মকর্তার কাছে নির্বাচনী প্রচারণায় সবার জন্য সমান সুযোগ নিশ্চিত এবং প্রার্থীদের নির্বাচনী ব্যয় মনিটরিংসহ চারটি লিখিত দাবি জানান জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএম এর হয়ে উত্তরের মেয়র পদপ্রার্থী শাফিন।  লেভেল প্লেয়িং ফিল্ড এবং নির্বাচনী ব্যয় মনিটরিং ছাড়াও নির্বাচনকে পেশীশক্তি মুক্ত রাখতে অবৈধ অস্ত্র বিরোধী অভিযান ও ভীতিমুক্ত নির্বাচনের জন্য ২৩ ফেব্রুয়ারি থেকে ২৭ ফেব্রুয়ারি সেনা টহল চেয়েছেন তিনি।

নির্বাচন কমিশনের কাছে এসব দাবি তুলে ধরার পর কমিশন ভবনের সামনে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন শাফিন আহমেদ।

সম্প্রতি বিতর্কিত ব্যবসায়ী মুসা বিন শমসেরের ছেলে এবং এইচ এম এরশাদের সাবেক মুখপাত্র ববি হাজ্জাজ জাতীয় গণতান্ত্রিক আন্দোলন-এনডিএম নামের একটি রাজনৈতিক দল গঠন করেন। গত ৩০ অক্টোবর নিবন্ধনের জন্য নির্বাচন কমিশনের কাছে আবেদন করে দলটি। গত ২৬ ডিসেম্বর এক সংবাদ সম্মেলনে দলটির চেয়ারম্যান ববি হাজ্জাজের পাশে বসিয়ে শাফিন আহমেদকে উত্তরের মেয়র পদে উপনির্বাচনের প্রার্থী হিসেবে আনুষ্ঠানিক সমর্থন জানানো হয়।