সরকারের ৪ বছর পূর্তি শুক্রবার : জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

0
65

বিএনপি জোটের বর্জনের মধ্যে ২০১৪ সালের ৫ জানুয়ারি দশম সংসদ নির্বাচনে জয়ী হয়ে টানা দ্বিতীয় মেয়াদে সরকার গঠন করে আওয়ামী লীগ।শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ জোট সরকারের মন্ত্রিপরিষদের সদস্যরা শপথ নেন ১২ জানুয়ারি। শুক্রবার ১২ জানুয়ারি ৪ বছর পূর্ণ করছে এই সরকার। দশম সংসদ নির্বাচনের পর সরকারের তিন বছর পূর্তিতে শুক্রবার জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

‘পিতার স্বপ্নে কন্যার আহ্বানে কোটি মানুষের মিছিল চলেছে মুক্তির অভিযানে’ প্রতিপাদ্যকে ধারণ করে বর্তমান সরকারের ৪ বছর পূর্তি এবং এ সময়ের উন্নয়ন ও সাফল্যগাধাঁকে দেশবাসীর সামনে তুলে ধরতে বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।সংস্কৃতি মন্ত্রণালয়ের উদ্যোগে সরকার শুক্রবার রাজধানীর আর্মি স্টেডিয়ামে এ অনুষ্ঠানের আয়োজন করেছে। বিকেল ৪টা থেকে রাত সাড়ে ১১টা পর্যন্ত মনোজ্ঞ এ সাংস্কৃতিক অনুষ্ঠান চলবে। তবে দর্শনার্থীদের প্রবেশের জন্য দুপুর ২টায় আর্মি স্টেডিয়ামের গেট খুলে দেয়া হবে। সন্ধ্যা ৭টার পর প্রবেশ গেটসমূহ আবার বন্ধ করে দেয়া হবে।বুধবার সংস্কৃতি মন্ত্রণালয়ের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর এ কথা জানান।তিনি বলেন, বিকেল ৪টা থেকে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হলেও মাঝে সন্ধ্যা ৭টা থেকে সাড়ে ৭টা পর্যন্ত (সম্প্রচার সময়ের উপর নির্ভর করে) বর্তমান সরকারের ৪ বছর পূর্তি উপলক্ষে জাতির উদ্দেশে দেয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাষণ বিটিভি ও দেশ টিভির মাধ্যমে অনুষ্ঠানস্থলে বড় পর্দায় সরাসরি সম্প্রচার করা হবে।মন্ত্রী বলেন, জাঁকজমকপূর্ণ এ সাংস্কৃতিক অনুষ্ঠানমালার ফাঁকে ফাঁকে সরকারের বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ, দপ্তর ও সংস্থার উল্লেখযোগ্য উন্নয়ন কর্মকান্ডের প্রামাণ্যচিত্র অনুষ্ঠানস্থলে বড় পর্দায় প্রদর্শন করা হবে। দেশের আগ্রহী জনগণ আর্মি স্টেডিয়ামে উপস্থিত থেকে বিনামূল্যে এ অনুষ্ঠান উপভোগ করতে পারবেন।তিনি বলেন,তবে এ জন্য আগ্রহীদের www.fourthyearcelebration.com ওয়েব সাইটে রেজিস্ট্রেশন করতে হবে। বুধবার বিকেল থেকে এ রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হয়েছে। প্রথম ৩০ হাজার রেজিস্ট্রেশনধারী অনুষ্ঠান উপভোগ করতে পারবেন। এরপর অনলাইন রেজিস্ট্রেশন অটো বন্ধ হয়ে যাবে।

সংস্কৃতি মন্ত্রী আরো বলেন, সাংস্কৃতিক পর্বে মুক্তিযুদ্ধকালীন গণসঙ্গীত, নৃত্য, আবৃত্তি ও দেশের গানসহ ব্যান্ডসঙ্গীত পরিবেশিত হবে। শিল্পকলা একাডেমির সাংস্কৃতিক পরিবেশনা দিয়ে শুরু হওয়া এ অনুষ্ঠানে দেশের বিখ্যাত ব্যান্ডদল সোলস, চিরকুট, দলছুট এবং দেশবরেণ্য ব্যান্ডশিল্পী জেমস ব্যান্ডসঙ্গীত পরিবেশন করবে। এছাড়া বাংলার খেটে খাওয়া সাধারণ মানুষের জনপ্রিয় সঙ্গীতশিল্পী ও সাংসদ মমতাজও সঙ্গীত পরিবেশন করবেন।