আজ ১৬ জানুয়ারি ২০১৮, মঙ্গলবার, বেলা ১২.৩০টায় গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জননেতা জোনায়েদ সাকি ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতার লক্ষ্যে বাম-প্রগতিশীল ও গণতান্ত্রিক শক্তিসমূহের প্রার্থী হিসেবে নির্বাচন কমিশন কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এসময় তাঁর সাথে উপস্থিত ছিলেন গণতান্ত্রিক বাম মোর্চা ও সিপিবি-বাসদ জোটের নেতা বাংলাদেশের কমিউনিস্ট পার্টির প্রেসিডিয়াম সদস্য রুহিন হোসেন প্রিন্স, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল(বাসদ)-এর কেন্দ্রীয় নেতা বজলুর রশীদ ফিরোজ, ইউনাটেড কমিউনিস্ট লীগের সম্পাদকম-লীর সদস্য আব্দুস সাত্তার, বিপ্লবী ওয়ার্কাস পার্টির কেন্দ্রীয় নেতা আকবর খানসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ। এসময় আরও উপস্থিত ছিলেন গণসংহতি আন্দোলনের ভারপ্রাপ্ত নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল, রাজনৈতিক পরিষদের অন্যতম সদস্য ফিরোজ আহমেদ, তাসলিমা আখ্তার এবং সম্পাদক মন্ডলীর সদস্য মনির উদ্দীন পাপ্পু, বাচ্চু ভূইয়া, আবু বকর রিপনসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও বিভিন্ন স্তরের নেতা কর্মীবৃন্দ।

মনোনয়ন পত্র উত্তোলন শেষে জোনায়েদ সাকি বলেন, “সকলের নাগরিক মর্যাদা প্রতিষ্ঠার মাধ্যমে একটা মানবিক, ভবিষ্যতমুখী নগর প্রতিষ্ঠার উদ্দেশ্যেই আমরা এই নির্বাচনে অংশগ্রহণ করছি। আমাদের অঙ্গীকার একটা দুর্নীতিমুক্ত নগর প্রশাসন, হয়রানিমুক্ত সেবা, দুর্গন্ধমুক্ত নগর প্রতিষ্ঠা। ঢাকাকে যেভাবে একটা মৃতপ্রায় নগরীতে পরিণত করা হয়েছে তার কবল থেকে তাকে উদ্ধার করে একে একটা সচল, জীবন্ত, প্রকৃতি উপযোগী নগর প্রতিষ্ঠা। জনগণের ভেতর পরিবর্তনের যে আকাক্ষা তৈরি হয়েছে তাকে এই নির্বাচনের মাধ্যমে সংহত করা।”
উল্লেখ্য, গণসংহতি আন্দোলন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে নির্বাচনে মেয়র পদে তাকে প্রার্থী হিসেবে ঘোষণা করে এবং সিপিবি-বাসদ ও গণতান্ত্রিক বাম মোর্চা তার প্রার্থীতাকে সমর্থন করেছে। ফলে বাম-প্রগতিশীল ও গণতান্ত্রিক শক্তিসমূহের ঐক্যবদ্ধ প্রার্থী হিসেবে তিনি নির্বাচনে অংশগ্রহণ করছেন।

আগামীকাল ১৭ জানুয়ারি ২০১৮, বুধবার সকাল ১১টায় ঢাকার পুরানা পল্টনের মৈত্রী সম্মেলন কক্ষে- জোনায়েদ সাকির প্রার্থীতাকে সমর্থন করে (ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে নির্বাচনে মেয়র পদে) গণতান্ত্রিক ও প্রগতিশীল দলসমূহের প্রার্থী হিসাবে পরিচয় করিয়ে দিতে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। পল্টনের সংবাদ সম্মেলনে উপস্থিত থাকবেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সভাপতি মুজাহিদুল বসিলাম সেলিম, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান ভূইয়া, গণতান্ত্রিক বাম মোর্চার কেন্দ্রীয় নেতা, বাসদ (মার্কসবাদী) কেন্দ্রীয় নেতা শুভ্রাংশু চক্রবর্তী, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, সমাজতান্ত্রিক আন্দোলনের আহ্বায়ক হামিদুল হক, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, গণসংহতি আন্দোলনের রাজনৈতিক পরিষদের অন্যতম সদস্য ফিরোজ আহমেদসহ বামমোর্চা, সিপিবি-বাসদের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।