বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়কে আইনশৃঙ্খলা বাহিনী আটক করে নিয়ে গেছে দলটি অভিযোগ করেছে। আজ মঙ্গলবার রাত ৮টা ৪৫ মিনিটে রাজধানীর গুলশানে পুলিশ প্লাজার সামনে থেকে তাঁকে পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) আটক করে বলে জানা গেছে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, গুলশানে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে কূটনীতিকদের সঙ্গে বৈঠকে অংশ নেন গয়েশ্বর চন্দ্র রায়। বৈঠক শেষে বের হওয়ার পর গুলশান এলাকা থেকেই আটক করা হয় তাঁকে।

রিজভী জানান, এ ব্যাপারে সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানাবেন। এ ব্যাপারে গুলশান থানায় দায়িত্বরত পুলিশ কর্মকর্তা জানান, তারা এ বিষয়ে কিছু শোনেননি। এছাড়া ডিবির নিয়ন্ত্রণকক্ষে ফোন দিলে কেউ কিছু জানাননি। রাত সোয়া ১১টার পরে ডিবির অতিরিক্ত কমিশনার দেবদাস ভট্টাচার্য বলেন, ‘পুলিশের প্রিজন ভ্যান ভাঙচুরের ঘটনায় আমাদের অভিযান চলছে।’ তবে তিনি গয়েশ্বর রায়কে আটকের ব্যাপারে কিছু বলেননি।

মঙ্গলবার বিকেলে রাজধানীর কদম ফোয়ারার মোড়ে প্রিজনভ্যানে হামলা চালিয়ে বিএনপির কর্মীদের বিরুদ্ধে দুজনকে ছিনিয়ে নিয়ে যাওয়ার কথা জানায় পুলিশ। বিষয়টি জানান ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) রমনা বিভাগের উপকমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার।

মারুফ হোসেন বলেন, ‘মিছিল থেকে হঠাৎই পুলিশের ওপর হামলা চালিয়ে পুলিশের রাইফেল ভেঙে ফেলে। সে সময় প্রিজনভ্যান থেকে দুজনকে ছিনিয়ে নেয় বিএনপির কর্মীরা।‘ এ ঘটনায় পুলিশের রমনা বিভাগের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) আশরাফুল আজিমসহ কয়েকজন পুলিশ কর্মকর্তা আহত হন বলেও জানান তিনি। আজ জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার যুক্তিতর্কে হাজিরা দিতে পুরান ঢাকার বকশীবাজারে স্থাপিত বিশেষ আদালতে যান বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।