বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত ও সহ-গণশিক্ষাবিষয়ক সম্পাদক আনিসুর রহমান তালুকদার খোকনসহ ৫৫ জনকে বিভিন্ন মেয়াদে রিমান্ড দিয়েছেন আদালত। রাজধানীর রমনা ও শাহবাগ থানার পৃথক চার মামলায় আজ বুধবার ঢাকার মহানগর মহানগর হাকিম মাহমুদুল হাসান এ আদেশ দেন।

ঢাকার অপরাধ, তথ্য ও প্রসিকিশন বিভাগের উপকমিশনার আনিসুর রহমান জানান, আজ রমনা ও শাহবাগ থানার চার মামলায় ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে বিএনপি নেতা অনিন্দ্য ইসলাম অমিত ও আনিসুর রহমান তালুকদার খোকনসহ ৫৭ জনকে হাজির করে সাত দিন করে রিমান্ডে নেওয়ার আবেদন করে পুলিশ। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক অমিত ও খোকনকে তিন দিন করে রিমান্ড দেন ও ৫৩ আসামিকে দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন। এ ছাড়া বাকি দুজন আসামি নারী হওয়ায় তাদের রিমান্ড নাকচ করে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেওয়া হয়।

বিএনপি নেতাদের আইনজীবী সানাউল্লাহ মিয়া এ বিষয়ে জানান, আসামিদের পক্ষে জামিনের আবেদন করা হলে বিচারক তা খারিজ করে দেন। এছাড়া রমনা থানার একটি মামলায় গয়েশ্বর চন্দ্র রায়ের জামিনের আবেদন খারিজ করে কারাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়। গতকাল রাজধানীর বিভিন্ন এলাকা থেকে এ আসামিদের গ্রেপ্তার করে পুলিশ। পরে তাদের রমনা ও শাহবাগ থানার চার মামলায় গ্রেপ্তার দেখানো হয়।