হৃদযন্ত্রেরক্রিয়া বন্ধ হয়ে পাবনার রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে কর্মরত রাশিয়ান নাগরিকের মৃত্যু হয়েছে। অতিরিক্ত মদ্যপানের কারনে হৃদযন্ত্রেরক্রিয়া বন্ধ হয়ে বৃহস্পতিবার সকালে তিনি মারা গেছেন বলে সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে। মৃত্যুবরণকারী রাশিয়ান নাগরিকের নাম আহুন গিয়ানভ নোফেন (৫৬)। তিনি রাশিয়ান এএমটি ইঞ্জিনিয়ারিং প্রতিষ্ঠানে কর্মরত ছিলেন। তিনি প্রকল্প এলাকার নিকটে নতুনহাটে নিলুফা মহলে একটি বাড়িতে ভাড়া নিয়ে বসবাস করতেন।

পাবনার ঈশ্বরদী স্বাস্থ্য কমপ্লেক্সের ইউএইচও ডাঃ আসমা খান জানান, বৃহস্পতিবার ভোররাতের (৩টা ২০ মিনিটের) দিকে আহুন গিয়ানভ নোফেনকে অতিরিক্ত মদ্যপান অবস্থায় পেটে ব্যাথা নিয়ে ঈশ্বরদী হাসপাতালে চিকিৎসার জন্য তাকে আনা হয়। এ সময় কর্মরত চিকিৎসক ওষুধ দিলে সে কিছুটা সুস্থ্যতা বোধ করেন এবং বাসায় ফিরে যান। বৃহস্পতিবার সকাল ৯.১৫ মিনিটের দিকে প্রকল্পে কর্মরত চিকিৎসকের পরামর্শে আবারো তাকে হাসপাতালে নিয়ে আসা হয়। ডাঃ আসমা খান আরো জানান, হাসপাতালে নিয়ে আসার সময় পথিমধ্যেই কার্ডিয়াক এ্যাটাকে তার মৃত্যু হয়েছে।

এ ব্যাপারে প্রকল্পে কর্মরত চিকিৎসক ডা: ফকরুল ইসলাম জানান, সকাল ৯টার দিকে তার বুকে ব্যাথার খবর পেয়ে তিনি সেখানে যান। তার শারীরিক অবস্থার অবনতি দেখে তিনি তাকে দ্রুত ঈশ্বরদী হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন। ডা: ফকরুল আরো জানান, আহুন গিয়ানভ নোফেন হার্টের রোগী ছিলেন এবং তার হার্টে রিং পড়ানো ছিল বলে তার সহকর্মীদের নিকট থেকে তিনি জানতে পেরেছেন।