বিএনপির ভাইস চেয়ারম্যান আমান উল্যাহ আমান এবং জাতীয় নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দিন আলম গ্রেপ্তার

85

বিএনপির ভাইস চেয়ারম্যান আমান উল্যাহ আমান এবং জাতীয় নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দিন আলমকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১। শুক্রবার রাতে রাজধানীর মহাখালী ডিওএইচএস-এর ৩১ নম্বর রোডে নাজিম উদ্দিন আলমের বাসা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। র‌্যাব-১ এর অধিনায়ক লে. কর্নেল সারোয়ার বিন কাশিম গণমাধ্যম কে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান: পুলিশের প্রিজন ভ্যানে হামলার মাধ্যমে আসামী ছিনতাইয়ের ঘটনায় তাদের গ্রেপ্তার করা হয়েছে। এর আগে শুক্রবার সন্ধ্যা থেকে নাজিম উদ্দিন আলমের বাসা ঘেরাও করে রাখে পুলিশ। সেখানে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আমান উল্যাহ আমানও অবস্থান করছিলেন।

গত মঙ্গলবার রাতে একই অভিযোগে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়কে আটক করে ডিবি পুলিশ। মঙ্গলবার রাত ১০ টার দিকে গুলশান ১ পুলিশ প্লাজার সামনে থেকে তাকে আটক করা হয়। মঙ্গলবার জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার শুনানি শেষে খালেদা জিয়া আদালত থেকে ফেরার পথে হাইকোর্ট এলাকায় নেতাকর্মীরা জড়ো হয়ে আটক দুই কর্মীকে প্রিজন ভ্যান থেকে ছিনিয়ে নেয় বিএনপির কর্মীরা। এরপর থেকেই বিএনপি নেতাদের বিরুদ্ধে ধরপাকড় শুরু হয়।

৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়কে সামনে রেখে শনিবার বিএনপির নির্বাহী কমিটির সভা হবে রাজধানীর অভিজাত হোটেল লা মেরিডিয়ানে। আগামী দিনের পথচলা কিভাবে হবে সভায় তা ঠিক করা হবে বলে জানিয়েছেন দলের নেতারা। দলের চেয়ারপার্সন খালেদা জিয়ার পক্ষ থেকেও থাকবে গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা। শনিবার সকাল ১০টায় এ সভা শুরু হয়ে শেষ হবে বিকেল ৫টায়। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন দলের চেয়ারপার্সন খালেদা জিয়া। তিনি নেতাকর্মীদের উজ্জীবিত করে বক্তব্য প্রদান করবেন বলেও জানিয়েছেন বিএনপি। এর আগেই দলের এই দুই কেন্দ্রীয় নেতাকে প্রিজন ভ্যানে হামলার অভিযোগে গ্রেপ্তার করা হলো।