দুই বাংলার শিল্পীদের সুরের মূর্ছনায় মুখরিত ফেনীর শিল্পকলা একাডেমি

156

দুই বাংলার নজরুল সঙ্গীত শিল্পীদের সুরের মূর্ছনায় মুখরিত ফেনী শিল্পকলা একাডেমী প্রাঙ্গণ। শুক্রবার ও শনিবার দুই দিনব্যাপি ফেনী শিল্পকলা একাডেমীতে এমনই একটি মিলন মেলার আয়োজন করা হয়।

ফেনী নজরুল একাডেমী ও ভারতের নজরুল সঙ্গীত বিষয়ক সংস্থা অগ্নিবীণার আয়োজনে উদ্বোধন করা হয় দুই দিনব্যাপী নজরুল সম্মেলন। ফেনী নজরুল একাডেমীর সহ-সভাপতি সোনাগাজী সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মুহাম্মদ মহীউদ্দিন চৌধুরীর সভপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফেনী জেলা প্রশাসক মনোজ কুমার রায়। বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার এস.এম জাহাঙ্গীর আলম সরকার, নজরুল একাডেমী কেন্দ্রীয় কার্যকরী কমিটির সাধারণ সম্পাদক মিন্টু রহমান, অগ্নিবীণা সংস্থার পরিচালক রবীন্দ্রনাথ মূখার্জী।

অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন ভারতের নজরুল সঙ্গীত শিল্পী অনসূয়া মুখোপাধ্যায়, দেবশ্রী মুখোপাধ্যায়, রাজশ্রী ভট্টাচার্য, দীপা দাস, ড. শ্রেয়া দত্ত রায়, পৌষালী রায়, রুমনা মাইতি, সুমনা লায়েক, শবরী কর চৌধুরী, সুকন্যা কর্মকার, সুসীমা দাস, শংকর কুমার মন্ডল, কামাক্ষা লাল দে, সুজিত লায়েক, শুভেন্দু দাস, নরেন্দ্র নাথ সরকার।ফেনী নজরুল একাডেমীর শিল্পীদের মধ্যে রয়েছে প্রিয়াংকা লাহা, বিনুশ্রী বনিক ও শৈবাল দত্ত প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে জাতীয় সঙ্গীত পরিবেশন করেন ফেনী নজরুল একাডেমির শিল্পীরা। স্বাগত বক্তব্য রাখেন ফেনী নজরুল একাডেমীর সাধারণ সম্পাদক ফখরুদ্দীন আলী আহাম্মেদ তিতু। গানের সাথে ছিল মনোমগ্ধকর নৃত্য।