আগামী ৮ ফেব্র“য়ারি অপেক্ষমান বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায়কে ঘিরে আওয়ামী লীগের নেতাকর্মীদের সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
রোববার বিকেলে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ আয়োজিত যুব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সতর্কবার্তা দেন। রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ সমাবেশের আয়োজন করা হয়।ওবায়দুল কাদের বলেন, আমরা কোনো উসকানি দেবো না। কোনো উসকানিতে পা-ও দেবো না। তবে তারা যদি বিশৃঙ্খলা সৃষ্টি করে, অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করে, তাহলে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, যা যা প্রয়োজন তা-ই করবে। কিন্তু আমাদের সতর্ক থাকতে হবে। জনগণকে সঙ্গে নিয়ে পরিস্থিতি ঠা-া মাথায় মোকাবেলা করতে হবে। বিএনপির গঠনতন্ত্রের ৭ ধারা বাতিল প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ৮ ফেব্র“য়ারি আদালত রায় দেওয়ার আগেই বিএনপি তাদের গঠনতন্ত্রের ৭ ধারা বাতিল করে খালেদা জিয়াকে দুর্নীতিবাজ বানিয়ে ফেলেছে। খালেদা জিয়াকে আগেই দেউলিয়া ঘোষণা করেছে। এই হচ্ছে বিএনপি। বিএনপির গঠনতন্ত্র থেকে বাতিল হওয়া ৭ ধারা অনুযায়ী, কেউ দন্ডিত হলে বিএনপির সদস্য হতে পারতো না। নির্বাচনে মনোনয়ন নিতে পারতো না।
বিএনপির কোনো উস্কানির ফাঁদে পা না দেয়ার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, জনগণের জানমালের নিরাপত্তায় উদ্ভুত পরিস্থিতিতে কখন কি করতে হবে সেটা তখনই সিদ্ধান্ত নেয়া হবে।তিনি বলেন, বিএনপি নেত্রীর রায় ঘোষণাকে কেন্দ্র করে নানাভাবে উত্তেজনা ছড়াচ্ছে দলটির নেতারা। বলেন, কোনো ফাঁদে পা দেবে না আওয়ামী লীগ। গোপনে দলীয় গঠনতন্ত্র থেকে ৭ ধারাকে বাদ দিয়ে বিএনপি, খালেদা জিয়াকে দুর্নীতিবাজ বানিয়ে দিয়েছে এ মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, লন্ডন থেকে আন্দোলনের ডাকÑ এদেশে সফল হবে না।এর আগে সমাবেশে ঢাকা দক্ষিণের মেয়র সাঈদ খোকন বলেন, খালেদা জিয়ার মামলার রায়কে কেন্দ্র করে রাজধানীতে কোনো সহিংসতা সহ্য করা হবে না।ষড়যন্ত্র চলছেÑজানিয়ে আওয়ামী লীগ নেতারা দলের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান তিনি।