বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন,আসন্ন একাদশ জাতীয় সংসদ নিয়ে বিএনপির দেওয়া ৬ শর্তের কোনোটাই বাস্তবায়নযোগ্য নয়। কেননা সংবিধান অনুযায়ী বর্তমান সরকাররে অধীনেই নির্বাচন অনুষ্ঠিত হবে।ঢাকা আর্ন্তজাতিক বাণিজ্যমেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রোববার (০৪ ফেব্র“য়ারি) তিনি একথা বলেন।
বাণিজ্যমন্ত্রী তোফায়েল বলেন, এবারের মেলা সব দিক থেকে সার্থক হয়েছে, কেন জানেন? কারণ ২০১৩ ও ২০১৪ সালে একটি জোট জ্বালাও-পোড়াও করে রাজনৈতিক অস্থিরতা সৃষ্টি করেছিল। কিন্তু কোনো লাভ হয়নি। কোনো লাভ হয়নি বলে এখন তারাও আর রাজনৈতিক অস্থিরতা সৃষ্টি করছে না।তাই বলা যায়, ওই দুই বছরের তুলনায় এবারের বাণিজ্যমেলায় সুষ্ঠু ও সার্থক হয়েছে।
বিএনপির প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, একটি দল ছয়টি শর্ত দিয়েছে। কিন্তু এসব শর্ত বাস্তবায়নযোগ্য নয়। কেননা নির্বাচন হবে সংবিধান অনুযায়ী বর্তমান সরকারের অধীনে। সেখানে সংলাপেরও প্রয়োজন নেই, সহায়ক সরকারেরও প্রয়োজন নেই। এবছর নির্বাচনের বছর। আমরা ক্ষমতায় থাকবো ২০১৯ সালের ২৯ জানুয়ারি পর্যন্ত। এর আগে নব্বই দিনের মধ্যে নির্বাচন দেবে নির্বাচন কমিশন। সরকার শুধু রুটিন দায়িত্ব পালন করবে। সব ক্ষমতা প্রয়োগ করবে নির্বাচন কমিশন। বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব শুভাশীষ বসুর সভাপতিত্বে অনুষ্ঠানে বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. তাজুল ইসলাম, ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইএ-এর সভাপতি মো. সফিউল ইসলাম, রপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) ভারপ্রাপ্ত চেয়ারম্যান বিজয় ভট্টাচার্য প্রমুখ বক্তব্য দেন।