গাজীপুরের কালিয়াকৈর হতে নীলফামারীর বাড়ি ফেরার পথে মুক্তিপণের দাবীতে সোমবার দু’সহোদরসহ তিন শ্রমিককে দুর্বৃত্তরা অপহরণ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। সন্ধ্যায় অচেতন অবস্থায় তাদেরকে সিরাজগঞ্জের মহাসড়কের পাশ থেকে উদ্ধার করেছে পুলিশ। অপহৃতরা হলো- নীলফামারী জেলার ডিমলা উপজেলার পূর্ব সাতনাই ইউনিয়ন পরিষদের সুলতোর মোড় এলাকার নুর ইসলামের দুই ছেলে আব্দুল হামিদ (৩৩) ও আব্দুল হাকিম (২২) এবং একই এলাকার আজিজুল ইসলামের ছেলে রুবেল (২০)।

ডিমলা উপজেলার পূর্ব সাতনাই ইউনিয়ন পরিষদের চেয়ারমান আব্দুল লতিফ খান অপহৃতদের স্বজনদের উদ্ধৃতি দিয়ে জানান, প্রায় আড়াই সপ্তাহ আগে ওই তিন শ্রমিক কাজের সন্ধানে গাজীপুরের কালিয়াকৈরে যায়। তারা কালিয়াকৈর এলাকায় বিভিন্ন ব্যক্তির জমিতে দিনমজুরের কাজ করে। কাজ শেষে সোমবার সকালে নীলফামারীর বাড়ির উদ্দেশ্যে তারা রওনা হয়। পথে তারা কালিয়াকৈরের পুরাতন বাস স্ট্যান্ডে বাসের জন্য অপেক্ষা করছিল। এসময় অজ্ঞাত কয়েক ব্যক্তি একটি মাইক্রোবাস নিয়ে সেখানে আসে। এসময় বাসের জন্য অপেক্ষমাণ ওই তিন শ্রমিককে টাঙ্গাইল বাস স্ট্যান্ডে পৌছে দেয়ার কথা বলে কৌশলে মাইক্রোবাসে তুলে অপহরণ করে এলাকা ত্যাগ করে তারা। পরে অপহৃতদের অজ্ঞাত স্থানে নিয়ে আটক করে এবং তাদের পরিবারের কাছে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবী করে অপহরণকারীরা।

এদিকে সিরাজগঞ্জের হাটিকুমরোল হাইওয়ে থানার এসআই তাপস কুমার সরকার জানান, কালিয়াকৈর হতে অপহৃত তিন শ্রমিককে সিরাজগঞ্জের সিআরপিসি সংলগ্ন মামা-ভাগ্নে হোটেলের সামনে ঢাকা-রাজশাহী মহাসড়কের পাশ থেকে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখে স্থানীয়রা। খবর পেয়ে হাইওয়ে পুলিশ তাদের উদ্ধার করে স্থানীয় সাখাওয়াত এইচ মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করা করেছে। ধারণা করা হচ্ছে ওই তিন শ্রমিককে মারধর করে চেতনা নাশক দ্রব্য খাওয়ায়ে তাদের সর্বস্ব লুটে নিয়ে সেখানে ফেলে রেখে পালিয়ে যায় দুর্বৃত্তরা। তাদের শরীরে আঘাতের চিহ্ন রয়েছে।